নাইক্ষ্যংছড়িতে হাতির আক্রমনে নিহত ১

NewsDetails_01

হাতির আক্রমনে নিহত পাথুইয় চাক এর স্বজনদের কান্না
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় চাক সম্প্রদায়ের এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত লাশ উপজেলার বাইশারী ইউনিয়নের চাক হেডম্যান পাড়ার বাসিন্দা মৃত ঞজাইহ্লা চাকের পুত্র পাথুইয়ে চাক (৪৭) এর। ধারণা করা হচ্ছে সে বন্য হাতির তাড়া খেয়ে পাহাড় থেকে পড়ে মারা যায়।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত রবিবার সকাল ৮ টার দিকে উপজেলার বাইশারী ইউনিয়নের গর্জই ছড়া থেকে এ লাশটি উদ্ধার করা হয়।
প্রতিদিনের ন্যায় শনিবার দুপুরেও চাক হেডম্যান পাড়া থেকে প্রায় দুই কি.মি. দূরে নিজের খামারে পাশের রাবার বাগানে গরুকে ঘাস খাওয়াতে যায়। সন্ধ্যায় পালিত গরু ফিরে আসলেও ফিরে আসেনি পাথুইয়ে চাক। রাতে অনেক জায়গায় খোজাখুজি করলেও না পেয়ে হতাশ হয়ে পড়েন পরিবার। পরে রবিবার সকালে পরিবারের সদস্যরা আবারো খোজাখুজি করতে গিয়ে গর্জই ছড়া এলাকায় উপুড় অবস্থায় লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে অবহিত করেন।
নাইক্ষ্যংছড়ির বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুসা সঙ্গীয় ফোর্স সহ ইউপি চেয়ারম্যান মো. আলম, স্থানীয় ইউপি সদস্য আবু তাহের ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনাস্থল থেকে নিহত পাথুইয়ে চাকের ব্যবহৃত ছাতা, স্যান্ডেল, মোবাইল অক্ষত অবস্থায় পাওয়া যায় বলে জানান ইউপি চেয়ারম্যান মো. আলম।
স্থানীয় চাক হেডম্যান পাড়ার বাসিন্দা মংয়ে চাক জানান, এলাকায় সে খুবই ভাল ছেলে ছিল এবং কারো সাথে বিরোধ ছিল না, সে কিভাবে মারা গেলে বুঝতে পারছিনা।
বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ-পরিদর্শক আবু মুসা জানান, হাতির তাড়া খেয়ে ভয়ে পাহাড় থেকে পড়ে মৃত্যু হয়েছে । কারণ লাশের আশেপাশে হাতির পায়ের ছাপ লক্ষনীয়। তিনি আরো বলেন, পরিবারের কোন অভিযোগ না থাকায় উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পাথুইয়ে চাকের লাশ পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে।

আরও পড়ুন