ধর্মীয় অনুভূতিতে আঘাত : বান্দরবানের নিবারণ বড়ুয়া চট্টগ্রামে আটক

NewsDetails_01

নিবারণ বড়ুয়া
ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় ডিজিটাল নিরাপত্তা আইনে হাটহাজারী থানায় দায়েরকৃত মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক কর্মচারীকে আটক করা হয়েছে। আটক নিবারণ বড়ুয়া বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখায় কর্মরত, সে বান্দরবানের লামা উপজেলার রাজবাড়ী গ্রামের বাসিন্দা । সোমবার দুপুরে ক্যাম্পাস থেকে পুলিশ তাকে আটক করে।
বিষয়টি নিশ্চিত করেন হাটহাজারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর।
এর আগে গত ২৯ মে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও বঙ্গবন্ধু পরিষদ চবি শাখার সাধারণ সম্পাদক মশিউর রহমান বাদী হয়ে হাটহাজারী থানায় ডিজিটাল তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন। এতে নিবারণ বড়ুয়াকে আসামি করা হয়।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২২ মে ফেসবুকে ‘অবশেষে জায়নামাজ কাত হয়ে পড়ে গেল’ লিখে নিবারণ বড়ুয়া একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসটি বাদী মশিউর রহমানের দৃষ্টিগোচর হয়, যা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে বলে মামলায় উল্লেখ করেন বাদী।
এ বিষয়ে মামলার বাদী মশিউর রহমান লেন, জায়নামাজ ইসলাম ধর্মের পবিত্র জিনিস ও এটির ওপর নামাজ আদায় করা হয়। ফলে নিবারণ বড়ুয়ার ওই স্ট্যাটাস ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে বলে একজন মুসলিম হিসেবে আমি মনে করি। সেই পরিপ্রেক্ষিতে আমি মামলা করেছি। অন্যদিকে, আইন অনুযায়ী পুলিশ ব্যবস্থা নিয়েছে।
প্রসঙ্গত, নিবারণ বড়ুয়া ওরফে নিবু নিবারণ বান্দরবানের লামা উপজেলার রাজবাড়ী গ্রামের মৃত সত্যবোধি বড়ুয়ার সন্তান। সে চবি’তে যোগ দেবার আগে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় কর্মরত ছিলেন।

আরও পড়ুন