জীবন মান উন্নয়নে ডিজিটাল প্রযুক্তির কোন বিকল্প নেই: দিলীপ কুমার বণিক

NewsDetails_01

তথ্য অফিসের আয়োজনে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
জীবন মান উন্নয়নে ডিজিটাল প্রযুক্তির কোন বিকল্প নেই। সোমবার সকালে জেলা তথ্য অফিসের আয়োজনে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে একথা বলেন বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। তিনি আরো বলেন, প্রযুক্তি আমাদের জীবনকে সহজ করে দিয়েছে। আগে যেকাজ করতে আমাদের ৩-৪ ঘন্টা সময় প্রয়োজন হত এখন সেই কাজ কয়েক মিনিটে সম্পূর্ণ করা হচ্ছে।
তিনি আরো বলেন, আমাদের দেশে এখনো অনেক অফিস আদালত আছে যেখানে বয়স্ক কর্মকর্তা বা কর্মচারীরা এখনো প্রযুক্তি সর্ম্পকে অজ্ঞ, আমাদের উচিত তাদের সকলকে ইন্টারনেট প্রযুক্তি ব্যবহার অর্থাৎ ই-মেইল,ই-ফাইল ইত্যাদি সর্ম্পকে ধারণা দিতে হবে। আজকের শিশু কিশোররা তথ্য প্রযুক্তি নিয়ে গবেষণা করছে আগামীতে শিক্ষা,স্বাস্থ্য,কৃষি ইত্যাদি তে অগ্রণী ভূমিকা রাখবে আমাদের শিশু কিশোররা।
সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস্ টু ইনফরমেশন ( এটুআই) প্রোগ্রামের আওতায় ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে ই- সেবা কার্যক্রম সর্ম্পকে জনগণকে অবহিতকরণ ও জনগণের অংশগ্রনকে উৎসাহিত করার লক্ষ্যে বান্দরবান জেলা তথ্য অফিসের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী এর সভাপতিত্বে এসময় প্রেস ব্রিফিং এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এসময় আরো উপস্থিত ছিলেন,অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান,জেলা তথ্য অফিসার মো. শরিফুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বান্দরবানে কর্মরত সংবাদকর্মীরা।
এসময় জেলা তথ্য অফিসার শরিফুল ইসলাম বলেন, ব্যক্তিগত (স্বাস্থ্যকর খাবার খাওয়া ,স্বাস্থ্যকর জীবন ধারণ করা,নেতৃত্ব দেয়া,সামাজিকভাবে যোগাযোগ স্থাপন করা ইত্যাদি সর্ম্পকে জানা) ও সামাজিক জেন্ডার কনসেপ্ট, পরিবেশ ও জীবন ইত্যাদি সর্ম্পকে ধারণা রাখা) দক্ষতার বিকাশ ঘটে সময়ের সাথে জানা এবং তা চর্চার মধ্য দিয়ে। কিশোর বাতায়ন কিশোরদের সাধারণ দক্ষতার বিকাশের ক্ষেত্রেও হবে একটি বড় রকমের প্ল্যাটফর্ম।
এসময় বান্দরবান জেলা তথ্য অফিসের কিশোর বাতায়ন এর বিভিন্ন দিক ভিডিও ক্লিকের মাধ্যমে প্রকাশ করেন ।

আরও পড়ুন