উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগ সরকারকে নির্বাচিত করুন : বীর বাহাদুর

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলেই পার্বত্য এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে। এই সরকারের আমলেই পার্বত্য এলাকায় পার্বত্য জেলা পরিষদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে স্কুল ,কলেজ,মসজিদ,মন্দির ,গীর্জাসহ বিভিন্ন প্রতিষ্টানের ব্যাপক উন্নয়ন হচ্ছে। এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আগামীতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামীলীগ সরকারকে নির্বাচিত করার আহবান জানান।

মঙ্গলবার সকালে বান্দরবান পৌরসভার ক্যাচিংঘাটা নতুন পাড়া এলাকায় পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে তিন কোটি পয়ত্রিশ লক্ষ চৌষট্টি হাজার টাকা ব্যয়ে বীর বাহাদুর বিদ্যা নিকেতন স্কুল এন্ড কলেজ ভবনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় কেক ও ফিতা কেটে নবনির্মিত ভবনের উদ্বোধন ও পরিদর্শন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এরপর পরই বান্দরবান সদরের রেইচা বাজার এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ১৫ লক্ষ টাকা ব্যয়ে নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধন,পয়তাল্লিশ লক্ষ টাকা ব্যয়ে রেইচা থলি পাড়া কমিউনিটি সেন্টার ও ২০ লক্ষ টাকা ব্যয়ে রেইচা থলিপাড়া বৌদ্ধ বিহারের নবায়ন ও সংস্কার কাজের উদ্বোধন করা হয়।

NewsDetails_03

পরে রেইচা থলি পাড়া কমিউনিটি সেন্টারে আয়োজন করা হয় এক আলোচনা সভা। রেইচা থলিপাড়ার কারবারী ক্যহ্লামং মার্মার সভাপতিত্বে এসময় অনুষ্টানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো:নুরুল আবছার,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:নোমান হোসেন প্রিন্স ,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্য সা প্রæ,লক্ষীপদ দাস,তিংতিংম্যা,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো:ইয়াছির আরাফাত,পার্বত্য জেলা পরিষদের উপ-সহকারি প্রকৌশলী থোয়াইচ মং মার্মা, বিশিষ্ট ব্যবসায়ী অমল কান্তি দাশ, বিশিষ্ট ঠিকাদার মো:হাবিবুর রহমান ,৩নং সদর ইউপি চেয়ারম্যান সাচপ্রæ মার্মা সাবু,রাজবিলা ইউপি চেয়ারম্যান ক্যঅং প্রু মার্মা,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি পাইহ্লা অং মার্মাসহ বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে টিয়ার ,কাবিখা ,বিশেষ প্রকল্পের সাধারণ সোলার প্যানেল ও এলজিএসপি-৩ এর আওতায় দুস্থ অসহায় মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

আরও পড়ুন