ঈদ আনন্দ উপভোগ করতে গিয়ে লাশ হয়ে ফিরলেন তিহান

NewsDetails_01

বান্দরবানের শৈল প্রপাতে দমকল বাহিনীর সদস্যরা চার ঘণ্টা চেষ্টা চালিয়ে তিহানের মৃতদেহ উদ্ধার করে
বান্দরবানে ঈদ উল আযহার নামায শেষে বন্ধুদের সাথে ঈদের আনন্দ উপভোগ করতে জেলার শৈলপ্রপাত পর্যটনস্পটে বেড়াতে যান তিহান (১১)। শৈলপ্রপাতের ঝর্ণার পানিতে নেমে লাশ হয়ে ফিরলেন বাবা মায়ের কাছে। নিহত তিহান বান্দরবান শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র। সে বান্দরবান বাজারের ব্যবসায়ি মো: আবু তাহেরের সস্তান।
স্থানীয় সূত্রে জানা গেছে,শনিবার দুপুরে চার ঘন্টার চেষ্টার পর ঝর্ণার পানির পাথরের খাজ থাকে তার নিথর মরদেহ উদ্ধার করে দমকল বাহিনীর সদস্যরা ।
তিহানের বন্ধু রাশেদ বলেন, সকাল সাড়ে সাতটায় বান্দরবান ঈদগাহ ময়দানে ঈদের নামায আদায় শেষে তুহিন তার ছয় বন্ধুকে সাথে নিয়ে পায়ে হেঁটে শৈল প্রপাতে বেড়াতে যায় । একপর্যায়ে শৈলপ্রপাতের ঝর্ণায় বন্ধুদের সাথে নামলে পিচ্ছিল পাথরে পা পিচ্ছিলে ঝর্ণার খাদে পড়ে যায় । পরে তার বন্ধুরা স্থানীয়দের জানালে স্থানীয়রা দমকলবাহিনীর সদস্যদের জানায় ।
তিহানের প্রতিবেশী শহরের ইসলামপুরের বাসিন্দা ইয়াছিন জানায়, সকালে এক সাথে আমরা নামায আদায় করেছি, আর সে এভাবে চলে যাবে তা কল্পনায় করতে পারছিনা।
বান্দরবানের শৈল প্রপাতে তিহানের মৃতদেহ উদ্ধারে চেষ্টারত দমকল বাহিনীর সদস্যরা
বান্দরবান ফায়ার স্টেশন ও সিভিল ডিফেন্স স্বপন কুমার ঘোষ বলেন, বৃষ্টিতে শৈলপ্রপাতের ঝর্ণায় প্রবল স্রোত হয় এবং পাথরগুলো পিচ্ছিল আকার ধারণ করে । সে পাথরে পিচ্ছলে ঝর্ণার খাদে পড়ে যায় । পাথরে তার হাতে, মাথায় এবং ঠোঁটে আঘাত পায় , ঘটনাস্থলে তার মৃত্যু হয় । দমকলবাহিনীর সদস্যরা চার ঘণ্টা চেষ্টা করে তার মৃতদেহ উদ্ধার করে ।
প্রসঙ্গত, বান্দরবানের শৈল প্রপাতে একসময় পর্যটকদের রক্ষায় লোহার শেকলের নিরাপত্তা বেষ্টনি থাকলেও গত ১০ বছর আগে লোহার শেকলগুলো পানিতে ভেসে যায়, এরপর থেকে পর্যটনস্পটটিতে বর্ষা মৌসুমে পড়ে গিয়ে নিহত ও আহত হবার ঘটনা ঘটে।

আরও পড়ুন