আলীকদমে জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভা যাত্রা

NewsDetails_01

আলীকদমে জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভা যাত্রা
ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বান্দরবানের আলীকদমে বর্ণাঢ্য মঙ্গল শোভা যাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকালে আলীকদমের সনাতন সম্প্রদায়, আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ্ ও জনপ্রতিনিধি এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ মঙ্গল শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন।
আলীকদম উপজেলা সনাতনী যুব ঐক্য পরিষদের উদ্যোগে আজ রবিবার সকালে আলীকদম বাজারের কেন্দ্রীয় হরি মন্দির হতে মঙ্গল শোভা যাত্রা বের করে প্রধান প্রধান সড়ক ও পাড়া প্রদক্ষিণ করে কেন্দ্রীয় হরি মন্দিরের এসে উক্ত মঙ্গল শোভা যাত্রা শেষ হয়। শোভা যাত্রা শেষে কেন্দ্রীয় হরি মন্দির প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় কেন্দ্রীয় হরি মন্দিরের সভাপতি ঝুলন কান্তি পালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম থানার অফিসার ইনচার্জ রফিক উল্লাহ্ (ওসি) উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা,উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ১নং আলীকদম ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি সমরঞ্জন বড়ুয়া, আলীকদম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুংরিমং মার্মা ও গীতা স্কুলের সভাপতি নারায়ন মজুমদার,আলীকদম সনাতনী যুব ঐক্য পরিষদের সভাপতি শিবু কর্মকার,সহ সভাপতি তপন কান্তি দেবনাথ সহ প্রমুখ।
উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, আলীকদম থানার অফিসার ইনচার্জ রফিক উল্লাহ্(ওসি),উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ১নং আলীকদম ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন, কেন্দ্রীয় হরি মন্দিরের সভাপতি ঝুলন কান্তি পাল।
বক্তারা বক্তব্যে বলেন, শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী হিন্দু সম্প্রদায়ের অন্যতম প্রধান উৎসব। হিন্দু ধর্মাবলম্বী মানুষেরা মহা আনন্দে এ উৎসব পালন করে থাকেন। বক্তরা আরো বলেন, ন্যায় প্রতিষ্ঠার জন্য দেশ ও জাতির মঙ্গল কামনার্থে সকল ধর্মের মানুষকে নিজ নিজ ধর্ম ও জীবন দর্শনের চর্চা আয়ত্ব করার প্রয়োজন।
আলীকদম থানার অফিসার ইনচার্জ রফিক উল্লাহ্ (ওসি) প্রধান অতিথির বক্তব্যে বলেন, শ্রীকৃষ্ণের আদর্শ ধারণ করে জীবন গঠন করতে পারলে আমাদের জীবন সুন্দর, সুখময় ও আমরা মানব কল্যাণে অবদান করতে পারবো । তিনি আরো বলেন, আমাদের আরো বেশী বেশী শ্রী কৃষ্ণে জীবনী পড়া ও মনে ধারণ করা প্রয়োজন। তাতে আমাদের মনের গভীরে জমে থাকা হিংসা,লোভ, অসততা দূর করে একজন পরিপূর্ণ মানুষ হতে সাহায্য করবে।

আরও পড়ুন