অনুমোদনের অপেক্ষায় বান্দরবান বিশ্ববিদ্যালয়

NewsDetails_01

বান্দরবানের শিক্ষা ব্যবস্থায় সংকট ও উত্তরণ নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এর সাথে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর মত বিনিময়
শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে পরা বান্দরবানকে এগিয়ে নিতে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির বিভিন্ন পদক্ষেপের অংশ হিসাবে পার্বত্য প্রতিমন্ত্রীর স্বপ্নের বান্দরবান বিশ্ববিদ্যালয় অবশেষে চূড়ন্ত অনুমোদন পেতে যাচ্ছে।
আজ মঙ্গলবার সকালে সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এর সাথে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম,পি সৌজন্য সাক্ষাত করেন। এসময় বান্দরবানের শিক্ষা ব্যবস্থায় বিদ্যমান সংকট ও উত্তরণ নিয়েই ঘন্টা ব্যাপি মত বিনিময় হয়।
পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর বিভিন্ন দাবীর প্রেক্ষিতে এসময় শিক্ষা মন্ত্রী বান্দরবানের উচ্চ শিক্ষা,শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন এবং বান্দরবান বিশ্ব বিদ্যালয়ের চূড়ন্ত অনুমোদন দেবার ব্যাপারে আশ্বাস প্রদান করেন। একই সাথে জেলার উপজেলা সমূহেও শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন পদক্ষেপের কথা বলেন শিক্ষামন্ত্রী।
এই ব্যাপারে পার্বত্য প্রতিমন্ত্রীর এপিএস সাদেক হোসেন চৌধুরী পাহাড়বার্তাকে বলেন, বান্দরবানের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের অনুমোদন,নতুন ভবন নির্মান, সরকারী মহিলা কলেজে স্নাতক কোর্স চালুসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে।
প্রসঙ্গত, প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এর বৈঠকে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের চূড়ন্ত অনুমোদন দেবার বিষয় আরো একধাপ এগিয়ে গিছে।

আরও পড়ুন