শিক্ষার উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে : প্রতিমন্ত্রী বীর বাহাদুর

NewsDetails_01

চেমী ডলু পাড়া উচ্চ বিদ্যালয়ের ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর । ছবি:- বাটিং মার্মা ।
শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হওয়ার কারণে বর্তমান সরকারের আমলে বছরের শুরুতেই শিক্ষার্থীরা বিনামূল্যের বই হাতে পাচ্ছে । আর বই সঠিক সময়ে হাতে পাওয়ায় শিক্ষার্থীদের পড়া-লেখার উন্নতি সাধিত হচ্ছে । সরকারের এই অগ্রযাত্রায় আমাদের সকলকে একসাথে কাজ করে যেতে হবে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শুক্রবার সকালে বান্দরবানের কুহালং ইউনিয়নের চেমী ডলু পাড়া উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধনকালে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এসব কথা বলেন ।

NewsDetails_03

তিনি এসময় আরো বলেন শিক্ষা্র উন্নয়নে প্রয়োজনে আমরা সবাই ভিক্ষার ঝুলি নিয়ে বের হব তবুও শিক্ষার উন্নয়ন করব, কেননা শিক্ষা ছাড়া জাতির উন্নয়ন সম্ভব নয়।

অনুষ্ঠানে শিক্ষকদের উদ্দেশ্য প্রতিমন্ত্রী বলেন, সমাজে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে । শিক্ষকদের ও অভিভাবকের মত দায়িত্ব পালন করতে হবে , লেখা পড়ার মানন্নোয়নের জন্য শিক্ষকদের আরো সচেতন হতে হবে । কোন শিক্ষার্থী যদি কোন বিষয়ে দুর্বল থাকে তাহলে তাদের জন্য অতিরিক্ত ক্লাসের ব্যবস্থা করতে হবে ।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ৬৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানটির কমিটির সভাপতি পাইহ্লা অং মার্মার সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মো: মাকসুদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছির আরাফাত, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মং ক্য চিং চৌধুরী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী দীপায়ন ঘোষ, উপ-সহকারী প্রকৌশলী আলেক হোসেন, চেমী ডলু পাড়ার হেডম্যান পুলু প্রু, প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী খলিলুর রহমান সোহাগ সহ আরো অনেকে।

ডলু পাড়া বৌদ্ধ বিহারে সাধুমা বসবাসের জন্য নির্মিত ঘর উদ্বোধনকালে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি । ছবি : বাটিং মার্মা ।
পরে প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে আটাশ লক্ষ পঞ্চাশ হাজার টাকা ব্যয়ে বান্দরবান সদর উপজেলার ডলু পাড়া বৌদ্ধ বিহারে সাধুমা বসবাসের জন্য নির্মিত ঘর ও আট লক্ষ টাকা ব্যয়ে ডলু পাড়ায় একটি যাত্রী ছাউনির উদ্বোধন করেন ।
চেমী ডলু পাড়া যাত্রী ছাউনি উদ্ধোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর । ছবি:- বাটিং মার্মা ।
এ সময় মন্ত্রী যাত্রী ছাউনি উদ্বোধনকালে ডলু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য খেলার মাঠ সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন ।

আরও পড়ুন