লামায় জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত

NewsDetails_01

লামায় জাতীয় উৎপাদনশীলতা দিবসের র‌্যলিতে নেতৃত্ব দিচ্ছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা খিনওয়ান নু
জাতীয় পর্যায়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশের শিল্প, কৃষি ও সেবাসহ বিভিন্ন খাতে উৎপাদনশীলতা বাড়াতে সারা দেশের ন্যায় বান্দরবানের লামা উপজেলা প্রশাসনের উদ্যোগেও যথাযথ মর্যাদায় জাতীয় উৎপাদনশীলতা দিবস পালন করা হয়েছে।
এ উপলক্ষ্যে সোমবার সকালে ‘কেটশই উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সভা কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এতে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, কৃষি কর্মকর্তা মো. নূরে আলম, মৎস্য কর্মকর্তা রাশেদ পারভেজ বিশেষ অতিথি ছিলেন।
সভায় বক্তারা বলেন, দেশের মানুষ উৎপাদনমুখী পরিবেশ সৃষ্টি করতে পারলে দেশ অনেক এগিয়ে যাবে। এ জন্য দেশের সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে, পণ্য উৎপাদনে অগ্রণী ভূমিকা রাখতে হবে। বাসা-বাড়িতে যেখানেই সুযোগ পাওয়া যাবে, সেখানেই পণ্য উৎপাদনের চেষ্টা চালাতে হবে। তাহলেই আমরা স্বাবলম্বী হতে পারব।
তারা আরও বলেন, আমাদের সম্পদের অভাব নেই। আমাদের কাজ হবে এই সম্পদের সুষ্ঠু ব্যবহারে মনোযোগ দেয়া। সরকার ঘোষিত সময়ের মধ্যেই আমরা উন্নয়নশীল দেশ হিসাবে পরিচিত লাভ করতে পারব যদি আমরা পণ্য উৎপাদনে সচেষ্ট হই। এছাড়া নারী সমাজকে স্বামীর উপর নির্ভরশীল না হয়ে দেশ গঠনে আতœনির্ভরশীল হতে বলেন বক্তারা।

আরও পড়ুন