বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ৬৭ কোটি ৬০ লাখ টাকার বাজেট ঘোষণা

NewsDetails_01

পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে বাজেট ঘোষণা করেন জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা
বান্দরবান পার্বত্য জেলা পরিষদে ২০১৭-১৮ অর্থবছরের ৬৭ কোটি ৬০ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে। যা গত বছরের তুলনায় ৭ কোটি টাকা বেশি। সোমবার সকালে পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা এ বাজেট ঘোষণা করেন। প্রস্তাবিত বাজেটে উন্নয়ন প্রকল্প ব্যয় ৫২ কোটি ৭৩ লাখ এবং সংস্থাপন ব্যয় ১৪ কোটি ৮৬ লাখ টাকা ধরা হয়েছে।
বাজেট ঘোষণায় জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা সকল পর্যায় পাহাড়ের শিক্ষার মান উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য ও কৃষি উন্নয়ন, দারিদ্র্য হ্রাস করার লক্ষ্যে সামাজিক নিরাপত্তা প্রকল্প গ্রহণ, অবকাঠামো উন্নয়নসহ পর্যটন শিল্পের বিকাশের উন্নয়নে জেলা পরিষদকে সর্বস্থরের মানুষের সহায়তা কামনা করেন।
তিনি আরো বলেন, স্বল্প এ বাজেটে যতদূর সম্ভব বান্দরবানবাসীর আশা-আকাঙ্খা প্রতিফলনের চেষ্টা করা হয়েছে। ২০১৭-১৮ অর্থ বছরে ক্ষুদ্র ও কুটির শিল্পে ৯ কোটি ৬৭লাখ ৯৮০, পরিবহন ও যোগাযোগ ৯ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ৮১০, কৃষি ও সেচ ৬ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৮৭০, শিক্ষা উন্নয়ন ১ কোটি ৯৫ লাখ ৮৩ হাজার ৭৪০, স্বাস্থ্য ও সমাজ কল্যাণে ৬ কোটি ৯৭ লাখ ৭৫ হাজার ৮৮০, পশু সম্পদ ও মৎস্য কোটি ৯৯ লাখ ৩৫ হাজার ৯৬০, অন্যান্য নির্মাণ ও বস্তগত অবকাঠামো ৬ কোটি ৯৭ লাখ ৭৫ হাজার ৮৬০, আর্থসামাজিক নিরাপত্তা কর্মসূচী ২ কোটি ৪৯ লাখ ১৯ হাজার ৯৫০, ক্রীড়া ও সাংস্কৃতিক ১ কোটি ৪৯ লাখ ৫১ হাজার ৯৭০ টাকাসহ উন্নয়ন ব্যয়, রাজস্ব উন্নয়ন ব্যয়, ভূমি অধিগ্রহণ ও সম্পদ সংগ্রহ,ক্রয়সহ সর্বমোট ৬৭ কোটি ৬০ লাখ টাকা।
বাজেট অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা শহিদুল আলম, নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার, জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, জুয়েল বম, মোস্তাফা জামাল, ফাতেমা পারুল, তিং তিং ম্যা, থোয়াইলা অং মারমা সহ পার্বত্য জেলা পরিষদের বিভিন্ন ন্যাস্ত বিভাগের বিভাগীয় কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন