বান্দরবানে ম্যালেরিয়া প্রতিরোধে জনগণকে সচেতন করতে কর্মশালা

NewsDetails_01

স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জেলার বিভিন্ন প্রতিষ্টানকে কীটনাশক যুক্ত মশারী বিতরণ করছে
ম্যালেরিয়া রোগ সর্ম্পকে জানা ও এর প্রতিরোধ সম্পর্কে জনগণকে সচেতন করার লক্ষ্যে বান্দরবানে কর্মশালা অনুষ্টিত হয়েছে। রবিবার সকালে বান্দরবান স্বাস্থ্য বিভাগ ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে বান্দরবান ক্ষুদ্র –নৃ-গোষ্টির সাংস্কৃতিক ইনিস্টিটিউটের হল রুমে এই বিষয়ক কর্মশালা অনুষ্টিত হয় ।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজামান, সির্ভিল সার্জন ডা:অং শৈ প্রু ,পরিববার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা:অংচালুসহ বিভিন্ন সরকারী বেসরকারী কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের চিকিৎসক ও কর্মকর্তাগণ।
সভায় বক্তারা বলেন, পার্বত্য এলাকায় ম্যালেরিয়া রোগ বেশি হয় ,তাই ম্যালেরিয়া থেকে মুক্ত থাকতে আমাদের সকলকে সচেতন হতে হবে। ম্যালেরিয়া রোগ থেকে মুক্ত থাকতে ম্যলেরিয়ার জীবানুবাহী মশার বংশ বিস্তার ধ্বংস করতে হবে।
এসময় বক্তারা আরো বলেন,২০৩০ সালের মধ্যে পার্বত্য এলাকা থেকে পুরোপুরি ম্যালেরিয়া রোগ দূর করতে সরকারের স্বাস্থ্য বিভাগের সাথে সকলকে সচেতন হয়ে কাজ করতে হবে।
অনুষ্টানের শেষ পর্যায়ে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জেলার বিভিন্ন প্রতিষ্টানকে কীটনাশক যুক্ত মশারী বিতরণ করা হয়।

আরও পড়ুন