বান্দরবানে ন্যায্য বাস ভাড়ার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

NewsDetails_01

ন্যায্য বাস ভাড়ার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ
দূর দূরান্ত থেকে আসা শিক্ষার্থীদের জন্য গণপরিবহণে ন্যায্য ভাড়া আদায় ও যাতায়াত নিশ্চিতকল্পে সরকারী কলেজ ছাত্রলীগের আয়োজনে বান্দরবানে বিক্ষোভ মিছিল করেছে বান্দরবান সরকারি কলেজের শিক্ষার্থীরা। আর এসব সমস্যার সমাধান না হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে শিক্ষার্থীদের ন্যায্য বাস ভাড়া বাস্তবায়নের দাবিতে কলেজ প্রাঙ্গন থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে বান্দরবান জেলা প্রশাসক র্কাযালয় প্রাঙ্গনে এসে শেষ হয় ।
চট্টগ্রামের বাজালিয়া এলাকার পুরানগড় থেকে আসা মাহমিদ আহমেদ বলেন, অনেকের দূর থেকে এখানে এসে পড়ালেখা করতে হয় । বাসে বেশি ভাড়া আদায় আর সুপারভাইজাররা খারাপ আচরণ করে । আমরা এর সুরাহা চাই ।
চকরিয়া উপজেলার বড়ই তলি থেকে আসা অর্থণীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র শোয়েদুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের দেখলেই বাসগুলো গাড়িতে তুলতে চাই না। এছাড়াও আমাদের থেকে বেশি ভাড়া নিয়ে নেয়।
বান্দরবান সরকারী কলেজ ছাত্রলীগের আহ্বায়ক নাজমুল হোসনে বাবলু বলেন, রুমা, থানচি, রোয়াংছড়ি এবং বান্দরবান-কেরানীহাট সড়কে চলাচলকারী বাসগুলোর মালিকের কাছে আমাদের দাবীর বিষয়গুলো আবেদনের মাধ্যমে জানাবো। এসব সড়কে শিক্ষাত্রীরা বেশি হেনেস্থার শিকার হয় ।
এদিকে কঠোর আন্দোলনের ডাক দিবেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করে বান্দরবান কলেজ ছাত্রলীগের টিপু দাশ সাংবাদিকদের বলেন,শিক্ষার্থীদের কাছ থেকে বাস ভাড়া বেশি নেওয়া হয় । যার কারণে তারা নিয়মিত কলেজে আসতে পারে না । তাই এসব সমস্যা সমাধানের জন্য আবেদন জানানো হয়েছে । আর এসব সমস্যার সমাধান যদি না হয় আমরা ফের রাস্তার নামব, আরো কঠোর থেকে কঠোর ব্যবস্থা নিব । বিক্ষোভ মিছিল শেষে শিক্ষার্ত্রীরা বান্দরবান জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি প্রদান করেন।

আরও পড়ুন