বান্দরবানে দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

NewsDetails_01

বান্দরবানে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস এর র‌্যালি
“জানবে বিশ্ব জানবে দেশ,দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ ” এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণীপেশার জনসাধারণ অংশ নেয় ।
র‌্যালী শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় এক আলোচনা সভা। অতিরিক্ত জেলা প্রশাসক মো:শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো:আসলাম হোসেন। এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার মো:ইয়াছির আরাফাত,ফায়ার সার্ভিস ওসিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মো:ইকবাল হোসেন, সহকারি কমিশনার অরুণ কৃষ্ণ পালসহ সরকারি বেসরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা দুর্যোগ মোকাবেলায় সকলকে পূর্ব প্রস্তুুতি গ্রহণের আহবান জানান এবং বলেন,দুর্যোগের ভয়াবহতা থেকে রক্ষা পেতে সকলকে সচেতন হতে হবে এবং দুর্যোগকালীন সবাইকে একসাথে কাজ করতে এগিয়ে আসতে হবে।

NewsDetails_03

রোয়াংছড়িতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত
বান্দরবানে রোয়াংছড়ি উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। এ দিবসটি উদযাপনের উপলক্ষে ৩য় শ্রেণি হতে ৮ম শ্রেণিতে পড়ুয়া অর্ধশতাধিক শিক্ষার্থীদের নিয়ে দুর্যোগ বিষয়ে উপর চিক্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করেন।এ উপলক্ষ্যে উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শনিবার সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলার ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্তকর্তার তর্পন দেওয়ান সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান ক্যবামং মারমা। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরে কর্তকর্তা শামছুর আলম,রোয়াংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা: মুসফিকুল ইসলাম,যুব উন্নয়ন অধিদপ্তরে কর্মকর্তা পুলুপ্রæ মারমা প্রমুখ।

আরও পড়ুন