বান্দরবানে ঢিলেঢালা হরতাল পালিত

NewsDetails_01

বান্দরবানে গতকাল সোমবার ঢিলেঢালা হরতাল পালিত হয়েছে। হরতালে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই হরতাল পালিত হয়েছে। সকাল থেকে শহরের গুরুত্বপূর্ন মোড়গুলোতে অতিরিক্ত পুলিশের নজরদারী ছিল।
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিশ্ববিদ্যালয়ে পার্বত্য অঞ্চলে বসবাসকারী বাঙ্গালীদের কোটা সংরক্ষনসহ আট দফার পূরণের দাবিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদসহ আরো কয়েকটি বাঙ্গালী সংগঠন হরতালের ডাক দেয়।
সোমবার জেলা শহরের রোয়াংছড়ি বাস ষ্টেশন থেকে রাঙ্গামাটির উদ্দেশ্যে সরাসরি কোনো যাত্রীবাহী চলাচল করেনি। রাঙ্গামাটি-চন্দ্রঘোনা সড়কের বাঙ্গালখালীয়া পর্যন্ত দুপুর তিনটার দিকে বাস চলাচল শুরু করে বলে জানায় চালক কাজল দাশ। চট্টগ্রাম ও কক্সাবাজারের উদ্দেশ্যে সরাসরি কোনো বাস জেলা শহরের বাস ষ্টেশন থেকে সকাল ১১টা পর্যন্ত কোনো যান চলাচল করেনি। সকাল সাড়ে এগারটার দিকে চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশ্যে যান চলাচল শুর হয়।
হরতালের সমর্থনে হরতাল কারীদের পক্ষ থেকে মিছিল, সমাবেশ কিংবা পিকেটিং করতে সংগঠনের কোনো নেতাকর্মীকে দেখা যায়নি। শহরের ভিতরের স্বাভাবিকের তুলনায় কম যান চলাচল করেছে বলে জানা গেছে। অফিস-আদালত, শিক্ষা প্রতিষ্ঠানে স্বাভাবিক নিয়মে কার্যক্রম শুরু হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানিয়েছে পুলিশ।
সদর থানা ওসি মো: রফিক বলেন, নিরাপত্তার জন্য শহরের গুরুত্বপূর্ণ মোড় ও সড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হরতালে কোথাও কোনো ঘটনা ঘটেছে এমন খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন