বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন

NewsDetails_01

সদর উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর
“ মাছ চাষে গড়বো দেশ,বদলে দেব বাংলাদেশ ”এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে নানা আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন শুরু হয়েছে।
এ উপলক্ষ্যে বৃহস্পতিবার বিকেলে বান্দরবান মৎস্য বিভাগের আয়োজনে বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক উদ্বোধনী অনুষ্টানের আয়োজন করা হয়। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লার সভাপতিত্বে মৎস্য সপ্তাহর উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈংসিং এমপি।
এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান, জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ এনায়েত হোসেন চৌধুরীসহ বিভিন্ন সরকারি বেসরকারী কর্মকর্তারা। অনুষ্টানে জেলা উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত প্রান্তিক পর্যায়ের মৎস চাষী, বিক্রেতা এবং সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্টানের আলোচনা সভায় বক্তারা বলেন, মাছ চাষ করে স্বাবলম্বী হতে পারবে যে কেউ। বর্তমানে দেশের বিভিন্ন স্থানে সরকারি বেসরকারি ঋন সহায়তা নিয়ে অনেকেই মাছ চাষ করে জীবিকা নির্বাহ করছে ।
এসময় বক্তারা,পার্বত্য এলাকার লেক, বাধঁ,ঝিড়িসহ বিভিন্ন ছোট বড় পুকুরে মাছ করে মাছের বংশ বৃদ্ধি ও প্রাণীজ আমিষের চাহিদা পূরণের জন্য সকলকে মাছ চাষে আহবান জানান।

আরও পড়ুন