বান্দরবানে গ্রাহকের অর্থ আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন

NewsDetails_01

বান্দরবানে গ্রাহকের অর্থ আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন
সেন্টার ফর কমিউনিটি ডেবেলপমেন্ট এন্ড রিচার্স (সিসিডিআর) এর বিরুদ্ধে অর্থ আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির গ্রাহকরা । বৃহস্পতিবার সকালে বান্দরবান প্রেস ক্লাবের সামনে তার এই মানববন্ধন করেন । প্রতিষ্ঠানটির প্রায় তিনশতাধিক গ্রাহক বিভিন্ন ধরনের ফেস্টুন, ব্যানার নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন । প্রতিষ্ঠানটির গ্রাহক উসাচিং মার্মা বলেন, কষ্ট করে প্রতিষ্ঠানটিতে টাকা জমিয়ে ছিলাম । আমার সব টাকা নিয়ে সংস্থাটি উধাও হয়ে গেছে ।
প্রতিষ্ঠানটি আরেক গ্রাহক সাচিনু মার্মা বলেন, ছোট ব্যবসা করি । সেখান থেকে যা আয় হয় তার কিছু অংশ লাভের আশায় সংস্থাটিতে জমা করি । একটা টাকাও ফেরত পেলাম না ।
মানববন্ধনে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অংচমং বলেন, এর মূলে রয়েছে দুর্নীতি । এর দুর্নীতির কারণে সিসিডিআরের মত প্রতিষ্ঠান গরিবদের ছলে বলে কৌশলে টাকা গুলো নিয়ে আত্মসাত করে উধাও হয়েছে । এদের সবাইকে ধরা গেলে তারা তাদের টাকা ফেরত পাবে ।
মানববন্ধনে তারা এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন । সেই সাথে তাদের অর্থ ফিরিয়ে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান ।
গ্রাহকরা জানান, তিন পার্বত্য জেলা (বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি) ২০০৭ সাল থেকে বিভিন্ন মেয়াদি সঞ্চয় ও ঋণ কার্যক্রম চালিয়ে আসছে প্রতিষ্ঠানটি । বান্দরবান জেলায় ১ হাজার ৬ শত গ্রাহকের ৮ কোটি ৮৫ লক্ষ টাকা নিয়ে উধাও হয়ে গেছে সংস্থাটি । ঘটনায় এর আগে রাঙামাটি জেলায় চার কোটি টাকা আত্মসাতের অভিযোগে সংস্থাটির চেয়ারম্যান সহ তিন জনকে গ্রেফতার করে পুলিশ এবং বান্দরবান জেলায় আরও তিন মাঠ কর্মীকে গ্রেফতার করে পুলিশ । মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন ।

আরও পড়ুন