বান্দরবানে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

NewsDetails_01

বান্দরবানে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকসহ অন্যরা
“আসুন দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই”এই শ্লোগানে বান্দরবানে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে জাতীয় সংঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় শুভ সুচনা। এসময় বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।
পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এসে জমায়েত হয়। র‌্যালীতে দুর্নীতি বিরোধী বিভিন্ন ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন সরকারী বেসরকারী অফিসের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেয়। পরে প্রেসক্লাব প্রাঙ্গনে দুর্নীতি প্রতিরোধে শপথ নিয়ে আধা ঘন্টাব্যাপী চলে এক মানববন্ধন।
শেষে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে দুর্নীতি প্রতিরোধে এক আলোচনা সভা আনুষ্টিত হয়। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অং চ মং মারমার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এসময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার ইয়াসির আরাফাত,সিভিল সার্জন ডা:অং সুই প্রু,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মফিদুল আলম,অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মো:মাকসুদ চৌধুরী,মানবাধিকার কর্মী ডনাইপ্রু নেলীসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।
সভায় বক্তারা বলেন,দুর্নীতি যে কোন দেশের জন্য একটি মারাত্মক ব্যাধি। আর আমাদের প্রত্যেককে দুর্নীতি থেকে দূরে থেকে সোনার বাংলাদেশ নির্মাণে সহযোগিতা করতে হবে এবং দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হয়ে তাদের নির্মূল করতে হবেই।

আরও পড়ুন