বান্দরবানের ৫ হাজার রোহিঙ্গাকে দেয়া হলো টিকা

NewsDetails_01

বান্দরবানের রোহিঙ্গাদের ভ্যাকসিন টিকা খাওয়ালেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
বান্দরবান নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রুর জিরো পয়েন্টে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের ডায়রিয়া ও কলেরা না হওয়ার জন্য ১বছরের উর্ধ্বে বিভিন্ন বয়সের রোহিঙ্গাকে ভ্যাকসিন টিকা খাওয়ানো হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ভ্যাকসিন টিকা খাওয়ান রোহিঙ্গাদের। এসময় আরো উপস্থিত ছিলেন বান্দরবান পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: অংসুই প্রু, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সরোয়ার কামাল প্রমুখ।
এসময় জেলা প্রশাসক দিলীফ কুমার বণিক বলেন, এখানকার আবহাওয়ার সাথে মিয়ানমারের আবহাওয়ার তারতম্যর কারণে রোহিঙ্গারা ডায়রিয়া, কলেরাসহ প্রতিদিনই নানান রোগে আক্রান্ত হচ্ছে। তাই কেউ যেন আর এধরনের কোন রোগে আক্রান্ত না হয় সে জন্যই এ ভ্যাকসিন টিকা খাওয়ানো হচ্ছে।
তিনি আরো বলেন,নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের ২০টি পয়েন্টের ৫হাজার রোহিঙ্গাকে এ টিকা খাওয়ানো হয়েছে। এ কার্যক্রম সামনেও অব্যহত থাকবে। এসময় তিনি রোহিঙ্গাদের যেন কোন ধরনের সমস্যা না হয় সে জন্য আইনশৃংখলা বাহিনীকে নিরাপত্তা জোরদার করারও নির্দেশ দেন।

আরও পড়ুন