থানচিতে জে.এস.সি পরীক্ষায় ৪ শিক্ষার্থী অনুপস্থিত

NewsDetails_01

থানচিতে জে.এস.সি পরীক্ষা
শিক্ষার্থীদের অংশ গ্রহন ও শান্তি পূর্ণ ভাবে বান্দরবানের থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জে.এস.সি) পরীক্ষা চললেও প্রথম দিনের পরিবারের আর্থিক অস্বচ্ছলতা ও অন্যত্র বিয়ে কারনে ৪জন শিক্ষার্থী পরীক্ষা অংশ নেয়নি।
পরীক্ষা কেন্দ্রের সচিব ও থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ জানান, অনুপস্থিত থাকা ৪ জনই প্রত্যন্ত অঞ্চল থেকে অভিবাবক ও শিক্ষার্থীদের সাথে যোগাযোগ মিলেনি। বলিপাড়া বাজার হাই স্কুলের প্রধান শিক্ষক আবদুল গনি জানান,আমার স্কুলের রেজিষ্ট্রেশন প্রাপ্ত ৪ শিক্ষার্থী অংশগ্রহন করতে পারেনি। চারজনের মধ্য থেকে একজনের পরীক্ষার আগেই অভিবাবকরা অন্যত্র বিবাহ দিয়ে দিয়েছে। অপর তিনজনকে শতবার যোগাযোগ করতে চাইলে দুর্গমতার কারনে তা সম্ভব হয়নি।
চলতি বছরে বাংলা প্রথম পত্রে পরীক্ষায় অংশ নিয়েছে তিনটি স্কুল। বলিপাড়া বাজার বেসরকারি উচ্চ বিদ্যালয়,সান প্রান্সিস জুনিয়র হাই স্কুল, ২৩৫ জন পরীক্ষার্থী মধ্যে ২৩১ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে । ছাত্র ১২৪ জন, ছাত্রী ১০৭ জন।
যে চারজন পরীক্ষা অংশ গ্রহন করেনি তারা হলো মেঘদালিনা ত্রিপুরা রোল-২৮২২৫৬,প্রিয়ই খুমী রোল- ২৮২২৭৯, ক্যক্যওয়াং মারমা রোল-২৮২৩৩৯, লংসাই খুমী রোল-২৮২৩৬৪, পরিবারের অর্থনৈতিক অভাবে অংশ গ্রহন করেনি বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
উপজেলা ভিজিলেন্স টিমের সদস্য ছাড়া ও কেন্দ্রের সচিব ও প্রধান শিক্ষক নূর মোহাম্মদ, বলিপাড়া বাজার হাই স্কুলের প্রধান শিক্ষক আবদুল গনি, ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর সাক্তার,মানবাধিকার কমিশনের সভাপতি মংবোওয়াংচিং মারমা, ভিজিলেন্স টিমের মাধ্যমিক শিক্ষা অফিসার এইচ এম সাইদ হাসান,সোনালী ব্যাংক শাখা ব্যবস্থাপক মোহাম্মদ গিয়াজ উদ্দিন, প্রাথমিক শিক্ষা সহকারি অফিসার নিজাম উদ্দিন পরীক্ষা কেন্দ্রের পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন