থানচিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা পরিষদের অনুদান

NewsDetails_01

থানচিতে ক্ষতিগ্রস্তদের ত্রান বিতরণ করছে জেলা পরিষদ সদস্য থোয়াইহ্লামং মারমা
বান্দরবানের থানচিতে অগ্নিকান্ড ক্ষতিগ্রস্ত বলিবাজার পরিদর্শন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও থানচি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থোয়াইহ্লামং মারমা। এসময় তিনি ক্ষতিগ্রস্ত ৩৭ পরিবারের নগদ দেড় হাজার টাকা করে ৫৫ হাজার ৫শত টাকা অনুদান বিতরণ করেন । বিতরণের সময় ৩৩ বিজিবি ব্যটালিয়ানে জোনাল কমাল্ডিং অফিসার ল্যাঃ কর্ণেল হাবিবুর রহমান,বাজার চৌধুরী শৈহ্লাচিং হেডম্যান (বাশৈচিং), স্থানীয় আওয়ামীলীগ নেতা নিহার রজ্ঞন চাকমা উপস্থিত ছিল ।
অনুদান বিতরণের পর সাংবাদিকদের তিনি জানান, ক্ষতিগ্রস্তদের স্বাভাবিক জীবন মান ফিরে নিয়ে আসতে সরকারের সংশ্লিষ্ট বিভাগ ও জেলা পরিষদ কাজ করে যাচ্ছে।
গত রোববার মধ্য রাতে বলিপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩৪ দোকানসহ ৩টি বসত ঘরবাড়ী পুড়ে ছাই হয়ে গেছে। ২৬ মার্চ রোববার মধ্য রাত সাড়ে ১১টার দিকে বাজারের একটি কামারের দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত হলে আগুন দ্রæত ছড়িয়ে পড়ে। এসময় একে একে দোকানগুলো পুড়ে যায়। উপজেলাটিতে ফায়ার সার্ভিসের কোন ষ্টেশন না থাকার কারনে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালানোর পর বিজিবি সদস্য ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনে। এর আগে ১৯৯৫ সালে একই বাজারের ভয়াবহ অগ্নিকান্ডে শতাধিক দোকান পুড়ে গিয়েছিল।
থানচিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের ত্রান বিতরণ করছে পরিষদ সদ থানচি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থোয়াইহ্লামং মারমা

আরও পড়ুন