তিন দফা দাবিতে বান্দরবানে দুই বাঙালি সংগঠনের মানববন্ধন

NewsDetails_01

বান্দরবানে দুই বাঙালি সংগঠনের মানববন্ধন
বান্দরবানে তিন দফা দাবিতে মানববন্ধন করেছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ নামে পাহাড়ের দুটি সংগঠন। মানববন্ধনে খাগড়াছড়িতে তিন বাঙ্গালী অপহরণ ও সজীব হত্যার প্রতিবাদে এবং বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ ও জেএসএস কে নিষিদ্ধ করার দাবী জানায় তারা। আজ মঙ্গলবার সকালে বান্দরবান প্রেস ক্লাবের সামনে তারা মানববন্ধনের মাধ্যমে এই দাবিগুলো তুলে ধরেন।
পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে এসময় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা সমন্বয়ক মিজানুর রহমান, ছাত্র নেতা হোসনে মোবারক ও সফিকুর রহমানসহ বান্দরবান জেলা পার্বত্য নাগরিক পরিষদ ও বাঙ্গালী ছাত্র পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তব্যে নেতারা বলেন, পাহাড়ের কিছু সন্ত্রাসী সংগঠনের কর্মকান্ডের কারনে পাহাড়ের মানুষ অশান্তিতে রয়েছে। এসময় তারা বলেন,খাগড়াছড়িতে তিন বাঙ্গালী অপহরণ ও সজীব হত্যাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাগ্রহন করুন । পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ ও জেএসএসকে নিষিদ্ধ করুন । পাহাড়ে শান্তি বিনিষ্টকারীদের বিরুদ্ধে অন্যথায় আরো কঠোর কর্মসূচীর ঘোষণা দেওয়া হবে ।
প্রসঙ্গত, খাগড়াছড়ি উপজেলার মহালছড়ি থেকে অপহৃত তিন বাঙালিকে জীবিত উদ্ধার, সজিবের খুনিদের গ্রেপ্তার ও বিচার এবং জনসংহতি সমিতি, ইউপিডিএফসহ পাহাড়ের সশস্ত্র সংগঠনগুলোর রাজনীতি নিষিদ্ধের দাবিতে সোমবার রাঙামাটি ও খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হয় । হরতালের আওতামুক্ত থাকে বান্দরবান ।

আরও পড়ুন