উন্নয়নে কাজ করছে সরকার: আলীকদমে সাড়ে তিন কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন কালে বীর বাহাদুর

NewsDetails_01

বান্দরবানের আলীকদম উপজেলার সদর ও নয়াপাড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে দু:স্থদের মাঝে ভিজিডি কার্ড বিতরণ করছে প্রতিমন্ত্রী বীর বাহাদুর
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি তিন পার্বত্য জেলার মানুষের জীবনমান উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচী গ্রহনের মাধ্যমে কাজ করছে সরকার। এরই ধারাবাহিকতায় গত কয়েক বছরে এঅঞ্চলের মানুষের চাহিদা মোতাবেক রাস্তা-ঘাট, কালভার্ট-ব্রিজ, মসজিদ, মন্দির, গীর্জা, স্কুল-কলেজ-মাদ্রাসাসহ ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে আরো উন্নয়ন প্রকল্প গ্রহন করেছে আওয়ামী লীগ সরকার।
শুক্রবার দুপুরে বান্দরবানের আলীকদম উপজেলার সদর ও নয়াপাড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে দু:স্থদের মাঝে ভিজিডি কার্ড, ঢেউটিন ও নগদ টাকা, কৃষকদের মাঝে স্প্রে মেশিন, বিভিন্ন প্রতিষ্ঠানে সোলার ও প্রশিক্ষণপ্রাপ্ত বেকার নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আলীকদম উপজেলা নির্বাহী অফিসার নায়িরুজ্জামানের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার রোকসানা, লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার ভুইয়া মাহাবুব হাসান, আলীকদম সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জামাল উদ্দিন, কুরুকপাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্রাতথোং মুরুং, থানা অফিসার ইনচার্জ সাইদুর রহমান বিশেষ অতিথি ছিলেন।
এ সময় বীর বাহাদুর বিতরণকৃত সামগ্রী যথাযথ ব্যবহারের মাধ্যমে নিজেদেরকে স্বাবলম্বী করে গড়ে তোলার আহবান জানিয়ে উপস্থিত জনসাধারনের কাছে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য দোয়া কামনা করেন। এর আগে প্রতিমন্ত্রী বীর বাহাদুর প্রায় ৯২ লক্ষ টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন আলীকদম সদর ইউনিয়ন পরিষদ ভবন উদ্ভোধন শেষে ৪০ লক্ষ টাকা ব্যয়ে নির্মানাধীন উপজেলা পরিষদ কমপ্লেক্স এলাকায় রেষ্ট হাউজ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও প্রায় ১ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন ইসলামিয়া দাখিল মাদ্রাসার নতুন ভবন উদ্বোধন করেন। পরে ৯২ লক্ষ টাকা ব্যয়ে চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদ ভবন উদ্বোধন শেষে দুস্থ ও বেকার নারীদের মাঝে সেলাই মেশিন, কৃষকদের মাঝে স্প্রে মেশিন, দুস্থদের মাঝে ঢেউটিন ও ভিজিডি কার্ড বিতরণ করেন।

আরও পড়ুন