আওয়ামীলীগ সরকার কৃষি উন্নয়ন বান্ধব সরকার : বীর বাহাদুর

NewsDetails_01

বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে নবান্ন উৎসবের আলোচনা সভায় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
আওয়ামীলীগ সরকার কৃষি উন্নয়ন বান্ধব সরকার, বুধবার বিকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে নবান্ন উৎসবের আলোচনা সভায় একথা বলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
তিনি আরো বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার কৃষি উন্নয়নের জন্য নানা মুখী প্রকল্প হাতে নিয়েছে। আজ বাংলার কৃষকদের বিনামূল্যে সার, কৃষিকাজে আধুনিক প্রযুক্তিসহ নানা প্রকার সাহায্য সহযোগিতা প্রদান করছে সরকার। তিনি আরো বলেন,বাংলার কৃষিজীবী সমাজে শস্য উৎপাদনের বিভিন্ন পর্যায়ে যে সকল আচার-অনুষ্ঠান ও উৎসব পালিত হয়, নবান্ন তার মধ্যে অন্যতম। এখনও বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের কিছু কিছু এলাকায় নবান্ন উৎসব অত্যান্ত উৎসব মুখর পরিবেশে উদযাপিত হয়।
নবান্ন উৎসব উদযাপন উপলক্ষ্যে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে জেলা প্রশাসনের কার্যালয় চত্ত¡রে এসে শেষ হয়।
পরে নবান্ন উৎসব উপলক্ষ্যে জেলা প্রশাসক প্রাঙ্গনে সম্প্রতির মঞ্চে এক আলোচনা সভা,মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ঐতিহ্যবাহি পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এর সভাপতিত্বে নবান্ন উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় নবান্ন উৎসবে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ অনেকে।
এসময় বক্তারা বলেন, নবান্ন উৎসব বাংলাদেশের একটি ঐতিহ্যবাহি উৎসব। এই উৎসবটি সরকার কতৃর্ক ১৫ নভেম্বর কে নবান্ন উৎসব হিসেবে পালন করার স্বীকৃতি দেয়ায় আমরা সকলে আনন্দিত ও উৎসাহিত হয়েছি।

আরও পড়ুন