নৃত্যাঙ্গনে আলো ছড়াতে চায় নৃত্য শিল্পী প্রাপ্তি

NewsDetails_01

সম্পুর্না দেব প্রাপ্তি
নাচের প্রতি টানটা ছোটকাল থেকেই। নাচটাতেই স্বস্তি, শান্তি খুঁজে পান তিনি। জড়িয়ে নিয়েছেন নিজের জীবনের আষ্টেপৃষ্টে। এ নাচই ভবিষ্যত পথচলার জন্য সম্পুর্না দেব প্রাপ্তিকে অনেক সুখকর প্রাপ্তি এনে দিয়েছে ইতোমধ্যে। এসব প্রাপ্তিকে পথচলার পুজিঁ হিসেবে বাংলাদেশের নৃত্যাঙ্গনে আলো ছড়াতে চায় প্রাপ্তি। নিজের প্রতিভাকে জানান দিতে চায় সকলের সামনে। প্রাপ্তি জানে, তার একাগ্রতা, ইচ্ছাশক্তি অবশ্যই একদিন সাফল্য ছড়াবে বাংলার আনাচে-কানাচে। প্রাপ্তি তাই প্রতীক্ষার প্রহর গুনছে সে মহেন্দ্রক্ষনের,সে প্লাটফর্মের। প্রাপ্তি আশাবাদি, সকলের হাত ধরে,সে একদিন সফল হবেই।
সম্পুর্না দেব প্রাপ্তি একজন উদীয়মান প্রতিভাবান নৃত্য শিল্পী। ৭ম শ্রেনীর ছাত্রী প্রাপ্তি তিন বোনের মধ্যে সবার বড়। বাবা সুজন দেব পেশায় ব্যবসায়ী। নাচের সাথে প্রাপ্তি সখ্যতা ও হাতেখড়ি তিন বছর বয়স থেকে। নৃত্য শিক্ষিকা চিত্রা বড়ুয়ার কাছ থেকে প্রথম, পরবর্তীতে নৃত্য শিক্ষক সবুজ বড়ুয়ার কাছে দ্বিতীয় পর্যায়ে এবং বর্তমানে বিশিষ্ট নৃত্য শিল্পী সঙ্গীতা দত্ত এ্যানীর কাছ থেকে তালিম নিচ্ছেন। এ্যানীর কাছ থেকে সম্পুর্না ক্ল্যাসিকাল নাচ,ফোক ও ভরত নাট্যম এর উপর নাচের তালিম নিচ্ছেন। ঐ ছাড়াও নাচের উপর বিভিন্ন প্রশিক্ষনে অংশগ্রহন করেছেন। সম্পুর্না জেলা এবং বিভাগীয় পর্যায়ের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহন করছেন।
সম্পুর্না দেব প্রাপ্তি
সর্ম্পুানার মা প্রিয়াংকা দে বলেন, আমার মেয়েকে আমি পরিপুর্ন নৃত্য শিল্পী হিসেবে গড়ে তুলতে চাই। তিনি বলেন, খুব ছোটাবেলা থেকে তার নাচের প্রতি আগ্রহ। সে পড়া লোখার পাশাপাশি নাচ এবং গান দুটিই শিখছে। আমার বিশ্বাস নাচ দিয়েই একদিন সে সাফল্য কুড়িয়ে আনবে।
সম্পুর্নার নাচের শিক্ষক সঙ্গীতা দত্ত এ্যানী বলেন, সম্পুর্না আমার কাছে সাধারন নৃত্য, কথক নৃত্য ও লোকনৃত্য শিখছে। তার নাচের প্রতিভা আছে। সে ভষ্যিতে অনেক দুর এগিয়ে যাবে।
সম্পুর্না দেব প্রাপ্তি বলেন, আমি নাচকে মনে প্রাণে ভালোবাসি, এটাকে আমি ভালভাবে রপ্ত করতে চাই। নাচের পাশাপাশি ভবিষ্যতে আমি একজন ডাক্তার হতে চাই। এছাড়া আমি গান শিখি শাস্ত্রীয় সংঙ্গীত শিল্পী রাজেশ সাহার কাছে। রবীন্দ্র ও নজরুল সঙ্গীতের উপর শিখছি। আর ফোক গান শিখছি রাতুল বৈদ্যর কাছে।
সম্পুর্নার অর্জন
বাংলাদেশ টেলিভিশনের সুবর্ন জয়ন্তী উপলক্ষে উপজেলা পর্যায়ে সাধারন নৃত্য প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জন, নৃত্য শিল্পী সংস্থা চট্টগ্রাম এর অয়োজনে চারদিন ব্যাপী নৃত্য কর্মশালায় অংশগ্রহন, চট্টগ্রামের রাঙ্গুনীয়ার সুরধ্বনী সঙ্গীত বিদ্যালয়ের উদ্যেগে আয়োজিত প্রতিযোগিতায় ২য় স্থান,বাংলাদেশ ধ্রুব সাংস্কৃতিক পরিষদের পরীক্ষায় কাপ্তাই সাংস্কৃতিক একাডেমীর ছাত্রী হিসেবে প্রথম স্থান,আন্ত প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় সাধারন নৃত্যে প্রথম স্থান অর্জন, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী অেেয়াজিত চিত্রাংকন প্রতিযোগিতায় ২য় স্থান অর্জন।

আরও পড়ুন