রাঙামাটিতে সওজ কর্মচারীদের মানববন্ধন

NewsDetails_01

রাঙামাটিতে সওজ কর্মচারীদের মানববন্ধন
বাংলাদেশ সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়ন, রাঙামাটি জেলা সংসদ মানববন্ধন করেছে। আজ রোববার সকাল ১১টার দিকে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ৩০ থেকে ৪০ বছর ধরে অনিয়মিত কর্মচারী হিসেবে কর্মরত থাকলেও অদ্যবধি চাকরি নিয়মিত করা হয়নি। যে কারণে অনেকেই মানবেতর জীবনযাপন করছে। তারা চাকরি নিয়মিতকরণরসহ ৭দফা দাবী বাস্তবায়নের জোড় দাবি জানান।
বক্তরা জানান, চাকুরী নিয়মিত না করার কারনে সারা দেশে সড়ক ও জনপথ বিভাগের অসংখ্য শ্রমিক কর্মচারী চরম কষ্টের মধ্যে দিয়ে দিনাতিপাত করছে। শ্রমিকরা তাদের সন্তানদের ভালো স্কুলে পড়াশোনা করাতে পারছে না। এই মানবেতর জীবন থেকে শ্রমিক ও কর্মচারীদের মুক্তি দিতে হবে।
সহজ কর্মচারী ইউনিয়নের দাবি মধ্যে অন্যতম জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক যাচাই-বাছাইকৃত ২৬৬৭ জন ওয়ার্কচার্জড কর্মচারীদের শূন্য পদের বরাবরে নিয়মিত ও অবশিষ্ট ৪ হাজার ৩৯২ জন ওয়ার্কচার্জড কর্মচারীকে শর্ত শিথিল করে ন্যায় কনভার্টেড রেগুলারের আওতায় এনে নিয়মিত করণের প্রজ্ঞাপন/এসআরও জারি ও বিভিন্ন শ্রেণী/সড়ক বিভাগে কর্মরত কর্মচারী কর্তৃক হাইকোর্ট/সুপ্রিম কোর্টে দায়েরকরা মামলার রায় ও নির্দেশনা দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নসহ ৭দফা দাবির কথা তুলে ধরেন মানববন্ধনে। চাকুরী নিয়মিত না করা হলে পর্যায়ক্রমে মানববন্ধন কর্মসূচিসহ আরো কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন বক্তারা।
মানববন্ধনে সওজ শ্রমিক কর্মচারী ইউনিয়ন রাঙামাটি জেলা সংসদের সভাপতি মোক্তার আহম্মেদের সভাপতিত্বে কেন্দ্রীয় সহ-সভাপতি তোফায়েল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল হাসেম, রাঙামাটি জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম, সহসভাপতি বুদ্ধ প্রসাদ বড়ুয়া, কালামনি চাকমা, যুগ্ন সম্পাদক শাহ আলম, সাংগঠনিক সম্পাদক কুঞ্জমনি ত্রিপুরাসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আরও পড়ুন