রাঙামাটিতে উদীচীর সত্যেন সেন গণসঙ্গীত প্রতিযোগিতা সম্পন্ন

NewsDetails_01

রাঙামাটিতে উদীচীর সত্যেন সেন গণসঙ্গীত প্রতিযোগিতা
‘আমার লড়াই আমার গান, উঠবে জেগে সর্বপ্রাণ’ এই স্লোগান নিয়ে মঙ্গলবার সকালে রাঙামাটিতে অনুষ্ঠিত হয়েছে অষ্টম সত্যেন সেন গণসঙ্গীত প্রতিযোগিতা।
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী রাঙামাটি জেলা সংসদের উদ্যেগে অয়োজিত প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা সংসদের সভাপতি অমলেন্দু হাওলাদার। প্রতিযোগিতা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা উদীচীর সহ-সভাপতি রনজিৎ পাটোয়ারী বাসু,এম জিসান বখতেয়ার ও সকুমার বড়ুয়া।
গনসঙ্গীত প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রগতিশীল গণচেতনা সম্পন্ন জাগরণমূলক গানের মাধ্যমে সকল মানুষের মাঝে জাগরন সৃষ্টি করতে হবে। নতুন প্রজন্মকে গনসঙ্গীত চর্চায় উদ্বুদ্ধ করতে হবে।
গণসঙ্গীত প্রতিযোগিতায় রাঙামাটি উদীচী ও অন্যান্য সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন বিভাগে প্রায় ৩০ জন প্রতিযোগী প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। এতে বিচারক হিসেবে ছিলেন রাঙামাটি পৌর কাউন্সিলর ও উদীচী জেলা সংসদের সাংগঠনিক সম্পাদক কালায়ন চাকমা ও বিশিষ্ট সঙ্গীত শিল্পী সৈয়দ ফয়সল জামান আকবরী।
জেলা পর্যায়ের গণসঙ্গীত প্রতিযোগিতায় বিজয়ীরা আগামী ১০ মার্চ শুক্রবার চট্টগ্রাম বিভাগীয় গণসঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহন করবেন। অনুষ্ঠানে সঞ্চালনা করেন খোরশেদ আলম খোকন।

আরও পড়ুন