পাহাড়কে ধ্বংস করলে পাহাড় আমাদের ক্ষমা করবে না : কামাল উদ্দিন তালুকদার

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন তালুকদার
পাহাড়কে ধ্বংস করলে পাহাড় আমাদের ক্ষমা করবে না, নিজেদের স্বার্থে পাহাড় কাটা এবং পাহাড় কেটে ঘরবাড়ি নির্মান করা যাবে না। পরিবেশ রক্ষায় পাহাড়কে মহব্বত করতে হবে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) এবং এনপিডি,এসআইডি,সিএইচটি প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ কামাল উদ্দিন তালুকদার প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন।
আজ সোমবার রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে গত ১৩ জুন পাহাড় ও ভূমি ধসে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ইউএনডিপি এবং কাপ্তাই উপজেলা প্রশাসনের আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) এবং এনপিডি,এসআইডি,সিএইচটি প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ কামাল উদ্দিন তালুকদার।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের সভাপতিত্বে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহার সঞ্চালনায় আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউএনডিপির ন্যাশানাল প্রজেক্ট ম্যানেজার প্রসেনজিত চাকমা, কাপ্তাই উপজেলা আ’লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়্যারম্যান অংসুইছাইন চৌধুরী, উপজেলা ভাইস চেয়্যারম্যান সুব্রত বিকাশ তঞ্চগ্যা, মহিলা ভাইস চেয়্যারম্যান নুর নাহার বেগম,৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়্যারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ। আর্থিক প্রদান অনুষ্ঠানে ইউএনডিপির পক্ষ হতে উপজেলা সম্পুর্ণ ক্ষতিগ্রস্থ ২১৭ টি পরিবারের মাঝে পরিবার প্রতি ১৫২০০ টাকা এবং আংশিক ক্ষতিগ্রস্থ ১২৫ টি পরিবারের মাঝে ৫০০০ টাকা করে প্রদান করা হয়।
এইছাড়া কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে ক্ষতিগ্রস্থ পরিবার সমূহের মাঝে গুড়ো দুধ,নুডুলস এবং মিনারেল ওয়াটার সহ শুকনো খাবার বিতরণ করা হয়।।

আরও পড়ুন