কাপ্তাইয়ে অন্নকুট মহোৎসব অনুষ্ঠিত

NewsDetails_01

কাপ্তাইয়ে অন্নকুট মহোৎস
আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ(ইসকন) বাংলাদেশ এর সিনিয়র সহ- সভাপতি শ্রীমৎ ভক্তিপ্রিয়ম গদাধর গোস্বামী মহারাজ বলেন পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের আর একটি নাম দামোদর। দাম শব্দের অর্থ রশি এবং উদর হচ্ছে কোমর। মা যশোদা কতৃর্ক যাঁর উদরে দাম বা রশির বন্ধন রয়েছে তিনিই দামোদর।
তিনি আরোও বলেন, এই দামোদর মাসে ভগবানের শ্রী শ্রী গিরিগোবর্ধন পূজা এবং অন্নকুট মহোৎসব অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আজ রবিবার রাঙামাটির কাপ্তাই উপজেলাসহ চন্দ্রঘোনা মিশন এলাকাসহ শ্রী শ্রী নামহট্র সংঘের আয়োজনে শ্রী শ্রী গিরিগোবর্ধন পূজা এবং অন্নকুট উৎসবে প্রধান আশীর্বাদকের বক্তব্যে তিনি একথা বলেন।
এসময় হাটহাজারীর পুন্ডরীক ধামের শ্রীধর চৈতন্য দাশ প্রভু,রামানন্দ কৃষ্ণ দাস ব্রক্ষচারী, নন্দনকানন রাধা মাধব মন্দিরের শেষ রুপ দাস ব্রক্ষচারী, সাতকানিয়া কৃষ্ণ বল রাম মন্দিরের সাক্ষী গোপাল কৃষ্ণ দাস ব্রক্ষচারী, মিশন এলাকা নামহট্র সংঘের সাধারণ সম্পাদক পালক মাধব প্রভু সহ বিভিন্ন ইসকন মন্দিরের ব্রক্ষচারীরা উপস্থিত ছিলেন।
এদিকে আলোচনার আগে বেতার শিল্পী ঝুলন দত্তের পরিচালনায় স্থানীয় এবং বেতার শিল্পীরা পরিবেশন করেন ভজন এবং নৃত্য। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শুদ্ধশ্রী রায় বর্ন। এরপর ২য় পর্বে হাটহাজারীর পুন্ডরীক ধাম প্রেমনিধি কালচারাল একাডেমীর শিল্পীরা পরিবেশন করেন গৌড়ীয় ভজন এবং পদাবলী কীর্তন।
শ্রী শ্রী অন্নকুট উপলক্ষে চন্দ্রঘোনা মিশন এলাকা নামহট্র সংঘে আগমন ঘটে হাজারোও ভক্তের। দিনভর মঙ্গল আরতি, দর্শন আরতি,শ্রীল প্রভুপাদের গুরুপুজা, আলোচনা এবং প্রসাদ বিতরনের মাধ্যমে অনুষ্ঠানের শেষ হয়।

আরও পড়ুন