বান্দরবানে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

NewsDetails_01

বান্দরবানে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন
বান্দরবান পার্বত্য জেলায় আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। আজ শুক্রবার বিকালে জেলা শহরের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সুধাংশু বিমল চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যাসা প্রু, লক্ষীপদ দাশ,দপ্তর সম্পাদক অনিল কান্তি দাশসহ অনেকে।
এসময় বক্তারা বলেন, গণতান্ত্রিকভাবে জন্ম নেওয়া মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী এই দলটি উপমহাদেশের রাজনীতিতে গত ৬ দশকেরও বেশি সময় ধরে অবিভাজ্য ও অবিচ্ছেদ্য সত্তা হিসেবে নিজেদের অপরিহার্যতা প্রমাণ করেছে। এ দেশের প্রতিটি আন্দোলন-সংগ্রামে বাংলাদেশের ঐতিহ্যবাহী প্রচীনতম রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগের ভূমিকা প্রত্যুজ্জ্বল। আওয়ামী লীগ মানেই বাঙালি জাতীয়তাবাদের মূলধারা। আওয়ামী লীগ মানেই সংগ্রামী মানুষের প্রতিচ্ছবি। বাংলাদেশের কাদা-মাটি গায়ে মাখা খেটে খাওয়া মানুষের কাফেলা। আওয়ামী লীগ মানেই জাতির অর্জন, সমৃদ্ধি আর সম্ভাবনার স্বর্ণালি দিন।
তারা আরো বলেন, অতীতের মতো বাংলাদেশের ভবিষ্যতও আওয়ামী লীগের সঙ্গে অবিচ্ছেদ্যভাবে যুক্ত। ৪৭-এর দেশ বিভাগ, ৫২-র ভাষা আন্দোলন, ৬২-র ছাত্র আন্দোলন, ৬৬-র ছয় দফা, ৬৯-এর গণঅভ্যুত্থান, ৭০-এর যুগান্তকারী নির্বাচন আর ১৯৭১ সালের মহান স্বাধীনতা আন্দোলন সবখানেই সরব উপস্থিতি ছিল আওয়ামী লীগের।

আরও পড়ুন