চুক্তি বিরোধী কালো পতাকা উত্তোলনকারী ম্যামাচিং এর সাথে জনসংহতি সমিতি : রুমায় একেএম জাহাঙ্গীর

NewsDetails_01

আওয়ামীলীগের রুমা সদর ইউপি শাখার ত্রি-বার্ষিক সম্মেলণে বক্তব্য রাখছেন প্রধান অতিথি একেএম জাহাঙ্গীর
যে দল পার্বত্য শান্তি চুক্তির বিরোধিতা করে কালো পতাকা উত্তোলণ ও বিক্ষোভ মিছিল করেছিল, সে ম্যামাচিং এর সাথে এককাতারে রয়েছে এখন জনসংহতি সমিতি। তাদের নীতিচ্যুত দেখে হাসি পায়। তাদের নীতি দেখে আমরা প্রায় সময় হাসি দিয়ে থাকি। সোমবার দুপুরে বান্দরবানের রুমা সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আওয়ামীলীগের রুমা সদর ইউপি শাখার ত্রি-বার্ষিক সম্মেলণে প্রধান অতিথির বক্তব্যে বান্দররবান জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর এসব কথা বলেন।
প্রধান অতিথি একেএম জাহাঙ্গীর বলেন, পার্বত্য চট্টগ্রাম তথা বান্দরবানের শিক্ষাসহ সর্বক্ষেত্রে উন্নয়নের অগ্রগতি কোন সরকারের আমলে তা লক্ষ্য করলে দেখতে পারবেন। যে কোনো সময়ের অপেক্ষায় এই আওয়ামীলীগ সরকার দেশে উন্নয়ন করেছে। শান্তি-শৃঙ্খলাসহ শিক্ষা প্রতিষ্ঠান কলেজ, রাস্তা, কিয়াং-গীর্জা, মন্দির-মসজিদ উন্নয়নের পাতা ঘাটলে সর্ব প্রথম সামনে আসে প্রতিমন্ত্রী বীর বাহাদুরের নাম। উন্নয়নে বীর বাহাদুর ছাড়া অন্য কারোর নাম পাবেননা।
তিনি আরো বলেন, যে যত বলুক, জনসংহতি সমিতির সেই সন্তু লারমা ও রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা‘র এলাকার উন্নয়ন কর্মকান্ডে তাদের নাম-গন্ধ নেই। ভবিষ্যতেও তারা উন্নয়নে ভূমিকা রাখতে পারবেনা। এ বিষয়টি এলাকার মানুষকে বুঝতে হবে।
একেএম জাহাঙ্গীর দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, রুমায় অনেক নেতা কর্মীকে দেখা যায়। যে কিনা মন্ত্রী বা জেলা নেতৃবৃন্দ আসলে সামনে এসে অনেক কিছু কল্পকাহিনী বানিয়ে বক্তৃতা দিতে চায়। তারপর সভা-সমাবেশ শেষ হলে তাদের আর খুঁজে পাওয়া যায়। এসব কর্মী আওয়ামীলীগের নীতিতে নেই। তাই যারা নিষ্ঠার সাথে কাজ করবে তাদের নতুন কমিটি নির্বাচিত করতে স্থানীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান তিনি।
সদর ইউপি শাখার আওয়ামীলীগের সভাপতি কিরণ কান্তি দে‘র সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলণে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা রাখেন জেলা পষিদের সদস্য লক্ষী পদ দাশ, রোয়াংছড়ি উপজেলা সাবেক চেয়ারম্যান হ্লাথোয়াইহ্রী মারমা, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অজিত দাশ, জেলা পরিষদের সদস্য জুয়েল বম, জেলা আওয়ামলিীগের প্রচার সম্পাদক মংহৈৃচিং মারমা, রুমা আওয়ামীলীগের সভাপতি উহ্লাচিং মারমা, সাধারণ সম্পাদক সাংপুই বম ও মহিলা আওয়ামীলীগের সভানেত্রী জিংএংময় বম ও পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা প্রমুখ। এছাড়াও উপজেলা আওয়ামীলীগের দিলীপ দাশ, মীর নাছির উল্লাহ, আবু সিদ্দিক, যুবলীগের চাইশৈহ্লা মারমা ও যুবলীগের সাবেক সভাপতি উজ্জল ধর।
পরে সদর ইউপি শাখার আওয়ামীলীগের বর্তমান সভাপতি কিরণ কান্তি দাশকে পুনরায় সভাপতি, সাধারণ সম্পাদক পদে থোয়াইনুচিং মারমা ও সাংগঠনিক সম্পাদক পদে নাইলিয়ান বমকে মনোনীত করে ৬৫সদস্য বিশিষ্ট সদর ইউপি শাখা কমিটি ঘোষণা করে সবাইকে পরিচয় করিয়ে দেন প্রথান অতিথি একেএম জাহাঙ্গীর।

আরও পড়ুন