ইতি চাকমা হত্যাকান্ডের তদন্তে কালক্ষেপণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

NewsDetails_01

ইতি চাকমা হত্যাকান্ডের তদন্তে কালক্ষেপণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ
“ইতি চাকমা” হত্যা তদন্তের কি হল? এই প্রশ্ন রেখে তদন্তের নামে কালক্ষেপণ নয়, অবিলম্বে প্রকৃত খুনিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে খাগড়াছড়ি সরকারি কলেজের শিক্ষার্থীরা।
আজ রবিবার সকাল ১০টায় শিক্ষার্থীরা খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি চেঙ্গী স্কোয়ার হয়ে মহাজন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা সেখানে আধ ঘন্টা রাস্তা অবরোধ করে সমাবেশ করেন, এতে যান চলাচল বন্ধ হয়ে যায়।
সমাবেশে অনার্স ৪র্থ বর্ষের ছাত্র উৎপল ত্রিপুরা’র সভাপতিত্বে ও জেনার চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের ৩য় বর্ষের ছাত্র নিঅংগ্য মারমা, অনার্স ৩য় বর্ষের ছাত্র রিটন তালুকদার, অনার্স ২য় বর্ষের ছাত্রী নুশ্যাচিং মারমা প্রমুখ।
রিটন তালুকদার বলেন, ইতি চাকমা হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আমরা প্রশাসনকে ৭২ ঘন্টা আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু হত্যাকান্ডের ৫দিন অতিবাহিত হওয়ার পরও প্রশাসন প্রকৃত খুনীদের এখনো গ্রেপ্তার করতে পারেনি। উপরন্তু তদন্তের নামে কালক্ষেপণ করা হচ্ছে, এই ব্যর্থতার দায় প্রশাসনকে নিতে হবে। তিনি দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচী অব্যাহত রাখার হুঁশিয়ারী দেন।
নুশ্যাচিং মারমা বলেন, সারাদেশে নারী নির্যাতন বন্ধসহ ইতি চাকমা হত্যার আসল অপরাধীদের গ্রেপ্তার করে শাস্তি দিতে হবে। এই দাবি শুধুমাত্র আমাদের নয়, এই দাবি সকল সম্প্রদায়ের, সকল শ্রেণীপেশার মানুষের। সমাবেশে থেকে বক্তারা ইতি চাকমা হত্যার ঘটনায় জড়িত অপরাধীদের বাঁচানোর জন্য একটি কুচক্রি মহল অনলাইনসহ কয়েকটি মিডিয়ায় মনগড়া প্রতিবেদন প্রকাশ করেছে বলেও অভিযোগ করেন।
প্রসঙ্গত, এর আগে গত ২৮ ফেব্রুয়ারি এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে ইতি চাকমা হত্যাকারীদের গ্রেপ্তারে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছিলেন শিক্ষার্ত্রীরা।

আরও পড়ুন