খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ আটক ৪৪

NewsDetails_01

খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ আটক ৪৪ জন
খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর আব্দুর রব রাজাসহ ৪৪ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার বেলা ১২টার দিকে খাগড়াছড়ি কোর্ট বিল্ডিং এলাকা থেকে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজাসহ কয়েকজনকে আটক করে পুলিশ।
জেলা বিএনপির গণমাধ্যম সূত্র জানায়, গত কয়েকদিন ধরে খাগড়াছড়ির বিভিন্ন এলাকায় বিনা কারণে পুলিশ শীর্ষ নেতাদের বাড়ি ঘরে তল্লাশি করে হয়রানি করছে। মানবাধিকার লঙ্ঘন করে কোর্ট বিল্ডিং ও বিভিন্ন এলাকা থেকে বুধবার দুপুরে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজাসহ ৮ নেতাকর্মীকে আটক করেছে। মাটিরাঙা বিএনপি কার্যালয়ে ইটপাটকেট ছুঁড়ে নিক্ষেপ ও গুইমারায় মোটরসাইকেল শোভাযাত্রা করে জনমনে আতঙ্ক তৈরী করছে। এছাড়া গত কয়েকদিন ধরে সরকারের লেলিয়ে দেয়া পুলিশ বাহিনী বিনা অপরাধে ৪৪ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেছে। অবিলম্বে তাদের মুক্তি দেয়া না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে নাশকতার শঙ্কা থাকায় বিশেষ অভিযান চলছে। আটককৃত অনেকের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে।
৮ ফেব্রুয়ারি রায়কে ঘিরে খাগড়াছড়ি জেলা বিএনপির দলীয় কার্যালয়সহ বিভিন্ন স্থানে পুলিশ সর্তকাবস্থানে রয়েছে। কেন্দ্রের নির্দেশে রাজপথে অবস্থান নিয়েছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বুধবার সারাদিন এতিমের টাকা আত্মসাৎকারী খালেদা জিয়ার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে লিফলেট বিতরণ করা হয়।

আরও পড়ুন