খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে অস্ত্র ও গুলিসহ আটক ৪

NewsDetails_01

খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতেctg-md20160728032755 অভিযান চালিয়ে একে-২২ অটোমেটিক রাশিয়ান তৈরি অস্ত্র ও গুলিসহ চারজনকে আটক করেছে সেনাবাহিনী।
মঙ্গলবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে উপজেলার সুমড়পাড়া এলাকা থেকে এসব অস্ত্র উদ্ধার ও চারজনকে আটক করা হয়।
আটককৃতরা হলেন সুকুমার চাকমা (৪৫), নির্মল চাকমা (১৮), শিমুল চাকমা (১৮) ও সুমন চাকমা (২২)। তাদের সবার বাড়ি সুমড়পাড়া এলাকায়। লক্ষ্মীছড়ি জোন কমান্ডারের নেতৃত্বে এ আটক ও উদ্ধার অভিযান চলে প্রায় আড়াই ঘণ্টা।
আটককৃত অস্ত্রের মধ্যে রয়েছে অটোমেটিক ফোল্ডেট বার্ট একে-২২ অস্ত্র ১টি, ৪ রাউন্ড তাজা গুলি, ১টি ম্যাগজিন। এছাড়া বিপুল পরিমাণ চাঁদা আদায়ের রশিদ, নোটবুক, সরকারবিরোধী পোস্টার, একটি ব্যাগ, প্রায় ৯ হাজার টাকা, বিকাশ নম্বর ও বেশ কিছু মোবাইল সিম, ভোটার পরিচয়পত্র ২টি, জমির দলিলসহ গুরুত্বপূর্ণ কাগজ উদ্ধার করা হয়।
লক্ষ্মীছড়ি জোনের অ্যাডজুটেন্ট ক্যাপ্টেন জাওয়াদ জানান, প্রথমে সন্দেহজনক একটি বাড়ি ঘেরাও করা হয়। পরে আরো একটি বাড়ি ঘেরাও করা হয়। উপজাতীয় বাড়িগুলোতে তাদের পোষ্য কুকুড় থাকায় এ অভিযানের বড় বাঁধা। সামাল দেয়া ছিল যৌথবাহিনীর একটি বড় চ্যালেঞ্জ। নানা কৌশল অবলম্বন করে টার্গেট এলাকায় অভিযান সম্পন্ন করা হয়।
লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে. কর্নেল মুহম্মদ নুরুল আমিন বলেন, যৌথবাহিনীর এটি নিয়মিত অভিযান। দুস্কৃতিকারী যেই হোক এলাকায় অশান্তি করবে এমন কাউকেই ছাড় দেয়া হবে না। সন্ত্রাস নির্মূলে এ অভিযান অব্যাহত থাকবে কলে জানান তিনি।

আরও পড়ুন