খাগড়াছড়িতে দু‘দিন ব্যাপী তথ্য মেলার উদ্বোধন

NewsDetails_01

খাগড়াছড়িতে তথ্য মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান
খাগড়াছড়িতে তথ্য মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান
“তথ্যই শক্তি, জানবো জানাবো, দুর্নীতি রুখবো” এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে খাগড়াছড়িতে টিআইবি ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে দুইদিন ব্যাপী তথ্য মেলার উদ্বোধন করা হয়েছে।

বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে খাগড়াছড়ি পৌর টাউন হল প্রাঙ্গণে দুইদিন ব্যাপী তথ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান।

NewsDetails_03

পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সরকারি-সেরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণে এবং সনাক সভাপতি ড. সুধীন কুমার চাকমার নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা জেলা শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ সড়ক ঘুরে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে খাগড়াছড়ি টাউন হল মিলনায়তনে সনাক সভাপতি ড. সুধীন কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী বিপিএম, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার একেএম রেজাউল কবির আকাশ ও সনাক সদস্য লালসা চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

পরিকল্পনা বাস্তবায়ন ও সামগ্রিক উন্নয়নে প্রতিটি কাজেই সঠিক তথ্যের ভূমিকা অপরিসীম উল্লেখ করে বক্তারা বলেন, একটা মানুষের জীবনকে পূর্নাঙ্গ করে গড়ে তুলতে পারে তথ্য, সঠিক তথ্য নির্ভর সকল কর্মকান্ড দেশ ও জাতির উন্নয়নের অগ্রপথিক বলেও মন্তব্য করেন বক্তারা।

আরও পড়ুন