জঙ্গিরা এখন কোণঠাসা: র‌্যাব ডিজি

NewsDetails_01

rabএলিট ফোর্স র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ বলেছেন, ‘গত পরশু (বুধবার) দুই জঙ্গি আত্মসমর্পণ করেছে, এরকম আরও করবে। ওরা এখন কোণঠাসা হয়ে আছে। দেশের মানুষ সন্ত্রাসবাদ পছন্দ করে না। জঙ্গিরা এদেশে শেকড় গড়তে পারবে না।’ শুক্রবার বেলা ১১টার দিকে বনানী খেলার মাঠে গুলশান-বনানী সার্বজনিন পূজা ফাউন্ডেশনে আয়োজিত পূজা মণ্ডপ দেখতে গিয়ে তিনি এই কথা বলেন।

বিভিন্ন অনুষ্ঠানের আগে সন্ত্রাসী হামলার হুমকির যে বিষয় থাকে সেব্যাপারে তিনি বলেন, ‘প্রচার ও প্রসারের টেকনিক হিসেবে তারা (সন্ত্রাসীরা) এসব কাজ করে থাকে। আপনারা এটা খুব ভালো করেই জানেন সক্ষমতা থাকুক আর না থাকুক তারপরও তারা হুমকি দিয়ে আসছে।’ জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরে আসার অনুরোধ জানান।

NewsDetails_03

পূজা মণ্ডপগুলোর নিরাপত্তা বিষয়ে তিনি বলেন, ‘দেশের মানুষের সার্বিক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে এ ব্যাপারে আমাদের কঠোর নজরদারি রয়েছে। প্রত্যেকটা পূজা মণ্ডপই আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। র‌্যাবের পাশাপাশি সাদা পোশাকধারী র‌্যাব সদস্যরাও মাঠে থাকবেন।’

এবার পূজার আগে সেঅর্থে বড় কোনও দুর্ঘটনার খবর পাওয়া যায়নি উল্লেখ করে বেনজির বলেন,‘এবার পূজা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।’ র‌্যাব কর্মকর্তা ছাড়াও সার্বজনিন পূজা ফাউন্ডেশনের আয়োজকরা এসময় উপস্থিত ছিলেন। সূত্র-বাংলা ট্রিবিউন।

আরও পড়ুন