খাগড়াছড়ির মিঠুন হত্যাকান্ড : আগামীকাল শেষকৃত্য অনুষ্ঠান, মামলা হয়নি এখনও

NewsDetails_01

ইউপিডিএফ নেতা মিঠুন চাকমা
খাগড়াছড়ি সদরে ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা হত্যাকান্ডের দুইদিন অতিবাহিত হলেও স্থানীয় থানায় কোন মামলা হয়নি। আগামীকাল শুক্রবার বিকেলে জেলা সদরের বটতলী শশ্মানে মিঠুন চাকমার শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হওয়া কথা রয়েছে।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, ইউপিডিএফ নেতা মিঠুন চাকমা হত্যাকান্ডের ঘটনায় এখনও কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে পুলিশ তদন্ত করে ব্যবস্থা নিবে। এরআগে বুধবার বিকেলে লাশের ময়নাতদন্ত্র শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। জেলা সদরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
ইউপিডিএফ সংগঠক মাইকেল চাকমা বলেন, ইউপিডিএফকে মেধাশুন্য করতে রাষ্ট্র যন্ত্রের লেলিয়ে দেয়া মুখোশ বাহিনী মিঠুন চাকমাকে হত্যা করেছে। এঘটনার জন্য প্রতিপক্ষ ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করে মামলা বিষয়ে সিদ্ধান্ত হচ্ছে বলে জানান তিনি।
আগামীকাল শুক্রবার দুপুরে মিঠুন চাকমার মরদেহ স্বর্ণিভরস্থ ইউপিডিএফ কার্যালয়ে নেয়া হবে বলে জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে।
উল্লেখ্য, গত বুধবার বেলা ১২টায় আদালত থেকে মামলার হাজিরা শেষে বাড়ির সামনে নিকট আত্মীয়ের সাথে কথার বলার সময় অজ্ঞাত সন্ত্রাসীরা মিঠুন চাকমাকে গাড়িতে করে তুলে নিয়ে ¯øুইচ গেইট এলাকায় নিয়ে গুলি করে।

আরও পড়ুন