রাঙামাটিতে নিহতদের পরিবারে ত্রাণ সহায়তা: তদন্ত কমিটি গঠন

NewsDetails_01

রাঙামাটি শহরে কাপ্তাই লেকে ধসে পড়া ভবন,  রাতে চলছে উদ্ধার তৎপরতা। ছবি- বিজয় ধর
রাঙামাটি শহরে কাপ্তাই লেকে ধসে পড়া ভবন, রাতে চলছে উদ্ধার তৎপরতা। ছবি- বিজয় ধর
রাঙামাটি শহরের রিজার্ভ বাজারের মহিলা কলেজ সংলগ্ন এলাকায় মঙ্গলবার বিকেল সোয়া পাঁচটায় কাপ্তাই লেকের পাশে ভবন ধসে পড়ে চারজনের মৃত্যুর ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোয়াজ্জেম হোসাইনকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এ কমিটির অন্যান্য সদস্যরা হলেন, রাঙামাটি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সুকমল চাকমা,পৌরসভার নির্বাহী প্রকৌশলী আতিকুল্লাহ। এ ঘটনায় মৃত্যুর প্রকৃত কারণ এবং ভবন ও ভূমির আদ্যপান্ত খতিয়ে দেখে যত দ্রুত সম্ভব প্রতিবেদন তৈরি করে জমা দিবে এই কমিটি। এদিকে জেলা প্রশাসন থেকে করুণ মৃত্যুর শিকার এই পরিবারগুলোকে তাৎক্ষনিকভাবে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।
রাঙামাটি জেলা ত্রাণ কর্মকর্তা বিশ্ব নাথ মজুমদার জানায়, মঙ্গলবার রাতে নিহত চারজনের পরিবারকে প্রতিজনের জন্য ২০ হাজার টাকার করে নগদ সহায়তা এবং পরিবার প্রতি ৩০ কেজি করে খাদ্যশস্য বরাদ্দ প্রদান করা হয়।
এদিকে ভবনের মালিক নঈম উদ্দীন টিটুর বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মামলা রুজু হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে।
সর্বশেষ প্রাপ্ত তথ্যে জানা গেছে, চার নিহতের লাশ উদ্ধারের পর রাত পৌনে দুইটায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত আর কোন লাশের সন্ধান পাওয়া যায়নি বলে জানান আমাদের রাঙামাটি প্রতিনিধি । নিখোঁজ মানুষের সন্ধানে কাজ করছে দমকল বাহিনী, পুলিশ নৌবাহিনী ও সেনাবাহিনী সদস্যরা ।
প্রসঙ্গত, বিকেল সোয়া পাঁচটার সময় দোতলা ভবনটির নিচের মাটি সরে গিয়ে কাপ্তাই লেকের পানিতে ধসে পড়ে যায়। ভবনটির নীচতলার পুরোটি পানির নীচে ডুবে যায়। ভবন ধসের ঘটনায় পিংকি, মোহাম্মদ জাহিদ , উম্মে হাবিবা রুনা আক্তার ও সামাদুল নামে চারজন নিহত হয়। রুনা রাঙামাটি সরকারী কলেজের অর্নাসের শিক্ষার্থী।

আরও পড়ুন