রাঙামাটিতে আগুনে পাঁচ ঘর পুড়ে ছাই : ক্ষতি অর্ধকোটি টাকা

NewsDetails_01

রাঙামাটিতে অগ্নিকান্ড
রাঙামাটিতে অগ্নিকান্ড
রাঙামাটি শহরে ভেদভেদী এলাকায় আকস্মিক অগ্নিকান্ডে ৫টি বসতঘর সম্পুর্ন পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার রাত ৮টা ৩৫ মিনিটে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানিয়েছেন। অগ্নিকান্ডে একেবারে নিঃস্ব হয়ে গেছে পাঁচটি পরিবার।
স্থানীয়রা জানিয়েছে,শহরের ভেদভেদীর পশ্চিম মুসলিম পাড়াস্থ সিএন্ডবি কলোনী এলাকার জনৈক নুর ইসলাম সওদাগরের ঘরের রান্নার চুলা থেকে আকস্মিকভাবে আগুনের সূত্রপাত হয়। এসময় চুলার পাশেই থাকা গ্যাস সিলিন্ডার মাধ্যমে মুহুর্তেই আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। খরব পেয়ে সাথে সাথেই রাঙামাটি ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে ছুটে যায়। স্থানীয় বাসিন্দা, সেনাবাহিনী, আনসার বাহিনীর সহযোগিতায় আধ ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু এরই মধ্যে আগুনে সবকিছু পুড়ে নিঃস্ব হয়ে গেছে পাঁচটি পরিবার। ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর দাবি আগুনে তাদের অন্তত অর্ধ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে। স্থানীয় বাসিন্দা ও আওয়ামীলীগ নেতা শামছুল আলম জানান, আগুনে নিজেদের প্রাণ নিয়ে কোনো রকম বেড় হয়েছে পাঁচটি পরিবারের সদস্যরা। তাদের কোনো কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।
রাঙামাটি ফায়ার সার্ভিস এর উপসহকারি পরিচালক দিদারুল আলম জানান,খবর পেয়ে আমরা তাৎক্ষনিকভাবে ছুটে আসি এবং আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তিনি জানান তাৎক্ষনিকভাবে আমরা ক্ষতির পরিমাণ নির্ণয় করতে পারিনি।

আরও পড়ুন