রংপুরে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

NewsDetails_01

রংপুরে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে
রাঙামাটিতে বিক্ষোভ করছে হিন্দু সম্প্রদায়
গত ১০নভেম্বর রংপুর শহরের অদূরে ঠাকুরপাড়া গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত সাম্প্রদায়িক সন্ত্রাসীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে সনাতন যুব পরিষদ ও জাগো হিন্দু পরিষদের উদ্দ্যোগে মঙ্গলবার সকাল ১১টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি রাঙামাটি পৌরসভা চত্বর হতে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয় পরে সেখানে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, বাংলাদেশে মিথ্যা অজুহাত দিয়ে স্থানীয় প্রশাসনের জ্ঞাতসারে সংখ্যালঘু পরিবারের ওপর অত্যাচার, নির্যাতন, গুম, হত্যা, লুন্ঠন, বাড়ি-ঘর জ্বালিয়ে দেওয়া উত্তরোত্তর বেড়েই চলেছে। বার বার হিন্দুদের উপর আক্রমণ করে ভয় দেখিয়ে তাদের ভিটে-মাটি থেকে উচ্ছেদ করে ভূমি দখল করার লক্ষ্যে ক্ষমতাসীনদের প্রশ্রয়ে সন্ত্রাসীরা এসব হামলা চালাচ্ছে।
তারা আরো বলেন, ক্ষমতাসীন সরকার নিজেদের মুক্তিযুদ্ধের চেতনার বলে দাবি করলেও মাঝেমধ্যে প্রশাসনের গোচরেই এমন কিছু অঘটন ঘটছে যা মানুষকে নিরাপত্তাহীনতায় ঠেলে দেয়। স্থানীয় প্রশাসনের নির্লিপ্ততায় জামাত-শিবির তথা সা¤প্রদায়িক শক্তি মাথাচাড়া দেয়। রংপুরের এমন পৈশাচিকতায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হলে হয়তো জনমনে স্বস্তিআসবে।
এসময় বক্তারা এ ঘটনার সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত করে দ্রুত বিচার এবং দায়ীদের কঠোর শাস্তি দেওয়ার দাবি জানান। সমাবেশে রাঙামাটি জেলা সনাতন যুব পরিষদের সভাপতি উজ্জল চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সনাতন যুব পরিষদের সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টাচার্য, রাঙামাটি জাগো হিন্দু পরিষদের সভাপতি দেবব্রত চক্রবর্তী দেবু অন্যান্য নেতৃবৃন্দ।

আরও পড়ুন