সেনা ক্যাম্প স্থাপনের দাবীতে লামায় মানববন্ধন

NewsDetails_01

লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গয়ালমারা এলাকায় সেনাবাহিনীর ক্যাম্প স্থাপনের দাবীতে মানববন্ধন
বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দুর্গম গয়ালমারা এলাকায় সেনাবাহিনী ক্যাম্প স্থাপনের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় জনসাধারণ। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ সম্মুখ সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে তিন শতাধিক নারী-পুরুষ স্বতস্ফুর্তভাবে অংশ গ্রহন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, পিএইচপি রাবার বাগানের ব্যবস্থাপক সিরাজুল ইসলাম, বাগান মালিক আবদুর রশিদ, নুরুল আমিন, নুরুল হুদা ও মাওলানা মো. মানিক প্রমুখ। মানববন্ধন শেষে এলাকার মানুষের নিরাপত্তার স্বার্থে জরুরী ভিত্তিতে একটি সেনাবাহিনী ক্যাম্প স্থাপনের আবেদন জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন স্থানীয় ভুক্তভোগীরা।
মানববন্ধনে বক্তারা বলেন, যুগ যুগ ধরে গয়ালমারা এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ও বাঙ্গালীরা সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছে কিন্তু ইদানিং কিছু পাহাড়ি অস্ত্রধারী সন্ত্রাসী গ্রুপ এলাকায় ত্রাসের রাজ্য কায়েম করেছে। সন্ত্রাসী গ্রুপটি প্রকাশ্যে নিরীহ জনসাধারণ ও রাবার মালিকদের কাছে মোটা অংকের চাঁদা দাবী করে আসছে।
তারা আরো বলেন, গত তিন মাস আগে ওই সন্ত্রাসী গ্রুপের সদস্যরা গয়ালমারা এলাকার এক তরুনীকে তুলে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় এলাকার জনসাধারণ আতংকিত হয়ে পড়ে। বর্তমানে সন্ত্রাসীদের ভয়ে এলাকার লোকজন নির্ঘুম রাত কাটাচ্ছে। রাবার বাগান মালিকরা বাগান কার্যক্রম বন্ধ করে এলাকা ছেড়ে অনেকেই চলে গেছে। ফলে হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়ছে। সন্ত্রাসী গ্রুপের নির্যাতনে হাত থেকে রক্ষা পাওয়ার জন্য গয়ালমারা এলাকায় সেনাবাহিনী ক্যাম্প স্থাপন জরুরী হয়ে পড়েছে।

আরও পড়ুন