শিক্ষায় জাতিকে আলোকিত ও সুশিক্ষিত করতে পারে : জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক

NewsDetails_01

বান্দরবান জেলা শাখার কার্যালয়ে শিশু বিকাশ ও প্রাক প্রাথমিক শ্রেণির ছাত্র-ছাত্রীর অভিভাবকদের মতবিনিময় সভা
একমাত্র শিক্ষায় জাতিকে আলোকিত ও সুশিক্ষিত করতে পারে। বৃহস্পতিবার সকালে বাংলাদেশ শিশু একাডেমী বান্দরবান জেলা শাখার কার্যালয়ে শিশু বিকাশ ও প্রাক প্রাথমিক শ্রেণির ছাত্র-ছাত্রীর অভিভাবকদের মতবিনিময় সভা ও শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্টানে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক একথা বলেন।
এসময় তিনি আরো বলেন, পড়ালেখার প্রতি শিশুদের আগ্রহ ও উৎসাহিত করতে হবে। শিক্ষকদের পাঠদানের মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষার আলোর দিকে আগ্রহী করে তুলতে হবে। একজন শিক্ষক পারে তার মায়া মমতা দিয়ে একটি শিশুকে শিক্ষা জীবনে এগিয়ে নিতে। একজন শিশুকে সুনাগরিক ও সুশিক্ষিত করতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের আত্মরিকতা বাড়াতে হবে।
বৃহস্পতিবার সকালে বাংলাদেশ শিশু একাডেমী বান্দরবান জেলা শাখার মিলনায়তনে শিশু বিকাশ ও প্রাক প্রাথমিক শ্রেণির ছাত্র-ছাত্রীর অভিভাবকদের মতবিনিময় সভা ও শিশুদের শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিশু একাডেমী বান্দরবান জেলা শাখার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দির সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রিটন কুমার বড়ুয়া, বান্দরবান প্রেসক্লাবের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম.এ হাকিম চৌধুরীসহ শিশু বিকাশ ও প্রাক প্রাথমিক শ্রেণির ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা।

আরও পড়ুন