লামায় বৌদ্ধ মূর্তি ভাংচুরের অভিযোগে মানববন্ধন

NewsDetails_01

লামায় বৌদ্ধ মূর্তি ভাংচুরের অভিযোগে মানববন্ধন
লামায় বৌদ্ধ মূর্তি ভাংচুরের অভিযোগে মানববন্ধন
বান্দরবানের লামা উপজেলায় বৌদ্ধ মূর্তি ভাংচুরের অভিযোগে মানববন্ধন করেছে হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দরা। মঙ্গলবার দুপুরে লামা উপজেলা পরিষদের সামনে সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রী কার্যালয়ে করা অভিযোগের ভিত্তিতে জানা যায়, গত ২ অক্টোবর রোববার দিবাগত রাত ২টা ৩০ মিনিটে লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের জনৈক আজিম, জসিম, কালাম, লুৎফর, শাহ আলম ও জাকের হোসেন মজুমদারসহ অজ্ঞাতনামা আরো ২০/৩০ জন বহিরাগত রোহিঙ্গা সন্ত্রাসী বনপুর বাজারস্থ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের জায়গায় অনাধিকার প্রবেশ করে বৌদ্ধ মুর্তি ভাংচুর করে। উক্ত বৌদ্ধ বিহারে হামলা ও মূর্তি ভাংচুরের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করে বৌদ্ধ ধর্মালম্বী লোকজন এবং হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দরা। এসময় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।
লামা হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতা অর্পন মহাজন বলেন, আমরা ঘটনার সুবিচার দাবি করছি। ৪ অক্টোবর বিষয়টি জানাজানি হলে লামা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, অফিসার ইনচার্জ (ওসি) লামা থানা ও বিভিন্ন গোয়েন্দা সংন্থার লোকজন দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন।
লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.ইকবাল হোসেন বলেন, বিষয়টি জানার সাথে সাথে আমি দ্রুত বৌদ্ধ বিহার যাই, ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবেনা।
লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন,বৌদ্ধ ধর্মের নেতৃবৃন্দদের সাথে আলাপ আলোচনা চলছে, পুলিশকে ঘটনার সাথে জড়িত ব্যাক্তিদের আইনের আওতায় আনতে বলা হয়েছে।

আরও পড়ুন