লামায় নকল জন্ম সনদ ব্যবহার করে ধর্ষন মামলা দায়েরের অভিযোগ

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় জন্ম সনদে নকল নাম ব্যবহার করে এক সাবেক ইউনিয়ন পরিষদ সদস্যেসহ দুইজনের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্তের নাম খাদিজা বেগম।
খোজ নিয়ে জানা গেছে, গত ১২ ফেব্রুয়ারী পপি আক্তার নামের এক নারী সরই ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আবদুল হালিম ও আলী আহমদ নামের দুই জনকে বিবাদী করে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ফৌজদারী মামলা করেন। মামলার এজাহারে বাদী নিজের প্রকৃত পরিচয় গোপন রাখেন। মামলায় দেখানো তার জন্ম সনদে দেখানো হয়েছে জন্ম নিবন্ধন তাং ০৬/০৫/২০০৮, জন্ম তারিখ ০২/০২/১৯৯১, জন্ম সনদ নং ১৯৯১০৩১৫১৭২০০৬৯৩০। ঠিকানা দেখানো হয়েছে লামা উপজেলার সরই ৮ নং ওয়ার্ড, আন্দারী জামালপুর।
খাদিজা বেগমের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ফারেঙ্গা পানরিশা (চামির পূর্বপাড়া) এলাকায়। তিনি আলী হোছাইন এর মেয়ে ও শাহজাহানের স্ত্রী বলে জানা গেছে। অথচ খাদিজা বেগম মামলায় নিজেকে লামার সরই আন্দারী জামালপুর এবং নাম পপি আক্তার, পিতার নাম মৃত আবুল হোসেন, মাতার নাম মৃত শাহানাজ বেগম উল্লেখ করেছেন। চেয়ারম্যান সচিবের স্বাক্ষর স্কানের মাধ্যমে বসিয়ে নকল জন্ম সনদ বানানো হয়েছে বলে দাবী করেছেন সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদ উল আলম।
এদিকে জন্ম সনদ নিয়ে সরই ইউনিয়ন পরিষদে যাচাই করলে দেখা গেছে যে, ওই নাম বা নং এ পপি আক্তার নামে কেউ নেই। এছাড়াও এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, পপি আক্তার, স্বামী মোহাম্মদ হোসেন নামে কারো অস্থিত্ব ওই এলাকায় নেই। ইউপি চেয়ারম্যান ফরিদ উল আলম এক প্রত্যয়নে লিখিতভাবে জানিয়েছেন যে, পপি আক্তারের জন্ম সনদের নং বা তার নাম ঠিকানা সম্পুর্ন ভুয়া ও বানোয়াট। এই নামে কেউ তার এলাকায় বাসিন্দা নেই। এদিকে পপি আক্তারের দেওয়া চমেক হাসপাতালের মেডিকেল রিপোর্টটিও প্রাথমিক যাচাই বাচাইয়ে সম্পুর্ন নকল বলে জানা গেছে।
মামলার বিবাদী সাবেক ইউপি সদস্য আব্দুল হালিম বলেন, ইউপি সদস্য জামাল উদ্দীন ও মোহাম্মদ রবিউল এলাকায় বিভিন্ন সন্ত্রাসী, ভূমি জবরদখল ও জালিয়াতি কর্মকান্ডের সাথে জড়িত রয়েছে। তাদের এসব অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ করায় তিনি ক্ষিপ্ত হয়ে খাদিজাকে দিয়ে মিথ্যা অভিযোগ এনে ও নকল জন্ম সনদ ব্যবহার করে মামলাটি দায়ের করেছেন, তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট মামলার সুষ্ট তদন্ত দাবি জানান।

আরও পড়ুন