লামায় কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

NewsDetails_01

লামায় কমিউনিটি পুলিশিং সংক্রান্ত মতবিনিময় সভা
লামায় কমিউনিটি পুলিশিং সংক্রান্ত মতবিনিময় সভা
বান্দরবানের লামায় কমিউনিটি পুলিশিং সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। লামা থানা কমিউনিটি পুলিশিং ফোরাম এর আয়োজনে জঙ্গীবাদ নির্মূল সন্ত্রাস, মাদক প্রতিরোধ এবং আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকল্পে বুধবার বিকালে লামা থানায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, কমিউনিটি পুলিশ লামা উপজেলা শাখার সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান।
এসময় আরো উপস্থিত ছিলেন, লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইকবাল হোসেন, লামা মাতা মুহুরী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী করিমুল মোস্তফা স্বপন, লামা পৌর আওয়ামীলীগের সভাপতি মো. রফিক, পুলিশের উপ-পরিদর্শক জায়েদ নুর, মো. হারুণ, সাংবাদিক আবুল কাসেম সহ জনপ্রতিনিধি, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় জনগণ ও সুশীল সমাজের লোকজন।
লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইকবাল হোসেন বক্তব্যে বলেন, পুলিশই জনতা, জনতাই পুলিশ। কমিউনিটি পুলিশিং হচ্ছে গ্রাম, মহল্লা, পাড়া জনগণের সাথে সু- সর্ম্পক রেখে পারস্পরিক সাহায্য সহযোগিতা করা। বিভিন্ন স্থানে প্রায় সময় অপ্রীতিকর কিছু ঘটনা ঘটে। যা মামলা হিসেবে আমলে না নিয়ে এসব ঘটনাগুলো কমিউনিটি পুলিশিং মাধ্যমে সমাধান করা হয়।
সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান বলেন, এই সরকার জঙ্গি, সন্ত্রাসীদের প্রশয় দেয় না, সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় লামায় জঙ্গীবাদ নির্মূল, সন্ত্রাস, মাদক প্রতিরোধ এবং আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন করা হবে।

আরও পড়ুন