যুবদের জাগরণ দেশের উন্নয়ন : বীর বাহাদুর

NewsDetails_01

বান্দরবানের ক্ষুদ্র-নৃগোষ্ঠী মিলনায়তনে যুব সমাবেশে প্রতিমন্ত্রী বীর বাহাদুর
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেছেন, যুবদের জাগরণ বাংলাদেশের উন্নয়ন । যুবরাই পারে দেশকে এগিয়ে নিতে । তাই যুবদের জীবনের লক্ষ্যে স্থির করতে হবে । আর লক্ষ্যেকে কেন্দ্র করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে । আর তখনই আসবে সফলতা । বুধবার সকালে বান্দরবান ক্ষুদ্র-নৃগোষ্ঠী মিলনায়তনে যুব সমাবেশে এ কথা বলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর ।

বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা সভাপতিত্বে যুব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাস, কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, অতিরিক্ত পুলিশ সুপার কামরু্জ্জামান, পৌর প্যানেল মেয়র দিলীপ বড়ুয়া, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক সাইফুদ্দিন মো: হাসান আলী সহ আরো অনেকে ।

NewsDetails_03

যুবদের মাঝে যাদের আর্থিক স্বচ্ছলতা কম এবং কাজ করার জন্য আগ্রহী এ রকম ১০ জনকে ২৫ হাজার টাকা করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সমন্বয়ে অনুদান দেওয়া হবে বলে ঘোষণা দেন পার্বত্য মন্ত্রী ।

সভা শেষে প্রধান অতিথি ১৪ জন যুবকের মাঝে অনুদানের চেক এবং প্রশিক্ষণার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেন । অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ।

এছাড়াও সমন্বিত খামার ব্যবস্থাপনায় বান্দরবানের মিরিঝিড়ি এলাকার যুবক জুলিপ্রুমার্মা প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে পদক নিবেন বলে জানান আয়োজক কমিটি । আর এরই মধ্যে জাতীয় পুরস্কার পাওয়া জুলিপ্রুমার্মাকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে ৫০ হাজার টাকা পুরস্কারের ঘোষণা দেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর ।

আরও পড়ুন