বিশ্ব ম্যালেরিয়া দিবসের মূল আয়োজন এবার বান্দরবানে

NewsDetails_01

“চিরতরে ম্যালেরিয়া হোক অবসান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ম্যালেরিয়া দিবসের জাতীয় পর্যায়ের অনুষ্ঠান প্রথমবারের মতো ঢাকার বাইরে বান্দরবান পার্বত্য জেলায় অনুষ্ঠিত হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র পাহাড়বার্তাকে জানান, আগামী ২৫ এপ্রিল বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ে বিশ্ব ম্যালেরিয়া দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। স্বাস্থ্য বিভাগের সচিব সিরাজুল হক খান, স্থাস্থ্য অধিদপ্তর মহাখালি ঢাকা এর পরিচালক অধ্যাপক ডা: আবুল কালাম আজাদ প্রমুখ।
আরো জানা যায়, বিশ্বের অন্যান্য দেশের মতো আগামী ২৫ এপ্রিল বাংলাদেশে ১০ বারের মতো “বিশ্ব ম্যালেরিয়া দিবস” উদযাপন করা হবে। এ উপলক্ষে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ে র‌্যালী, স্বাস্থ্য ক্যাম্প ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ম্যালেরিয়া দিবসের প্রধান আয়োজন বান্দরবানে হওয়ার কারণে বান্দরবান সিভিল সার্জন কার্যালয় এই ব্যাপারে ব্যাপক প্রস্তুতি গ্রহন করছে।
পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির এপিএস সাদেক হোসেন চৌধুরী পাহাড়বার্তাকে বলেন, ম্যালেরিয়া দিবসের মূল আয়োজন বান্দরবানে হবে বলে আমরা স্বাস্থ্য অধিদপ্তর থেকে পত্র পেয়েছি।
প্রসঙ্গত, দেশের ৬৪ জেলার মধ্যে বান্দরবান পার্বত্য জেলাকে ম্যালেরিয়ার জন্য অতি ঝুঁকিপূর্ন জেলা হিসাবে বিবেচনা করা হয়ে থাকে।

আরও পড়ুন