বান্দরবানে শুরু হচ্ছে ক্ষুদ্র ও মাঝারি শিল্প মেলা

NewsDetails_01

ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের সুবিধার্থে চলতি অর্থবছরে চট্টগ্রাম বিভাগে আঞ্চলিক এসএমই পণ্য মেলা আয়োজনের উদ্যোগ নিয়েছে সরকার ।
এরই প্রেক্ষিতে প্রথমবারের মত চট্টগ্রাম বিভাগের বান্দরবানে বুধবার থেকে ছয়দিন ব্যাপী শুরু হচ্ছে আঞ্চলিক ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এস এমই ) পণ্য মেলা ।
মঙ্গলবার বিকেলে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় মিলানায়তনে এই তথ্য জানান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক । এস এমই ফাউন্ডেশনের আয়োজনে এই মেলা অনুষ্ঠিত হবে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে ।
চট্টগ্রাম বিভাগের প্রায় ২০টি সহ দেশের বিভিন্ন স্থান থেকে মোট ৬০টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করছে ।
এ মেলায় রয়েছে চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোশাক, ডিজাইন ও ফ্যাশনওয়্যার সহ অন্যান্য সেক্টরের স্বদেশী পণোর বিশাল সমারোহ । মেলায় শুধুমাত্র এসএমই উদ্যোক্তারা তাঁদের উৎপাদিত দেশীয় পণ্য প্রদর্শন ও বিক্রয়ের সুযোগ পাবেন । প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রবেশ মূল্য ছাড়াই এই মেলা পরিদর্শন করতে পারবেন যে কেউ ।

আরও পড়ুন