বান্দরবানে মহাষ্টমীতে মানুষের ঢল

NewsDetails_01

বান্দরবান শহরের রাজারমাঠে শারদীয় দুর্গোৎসব
বান্দরবান শহরের রাজারমাঠে শারদীয় দুর্গোৎসব
বান্দরবানে নানা আয়োজনের মধ্য দিয়ে চলছে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব। মহাষ্টমীতে শহরের মন্ডপগুলোতে মানুষের ঢল নামে। রোববার শারদীয় দুর্গাপূজার মহাষ্টমী, তাই সকাল থেকে সনাতন ধর্মালম্বী নারী ও পুরুষেরা ভীড় জমাচ্ছে মন্ডপে মন্ডপে। সারাদিন দেবী দূর্গা মায়ের জন্য উপবাস থাকা আর নিজ ব্রত পালনের জন্য মায়ের উদ্যেশে পূজা নিবেদন আর মোম ও ধুপ জালিয়ে প্রণাম জানাচ্ছে ভক্তরা। সন্ধ্যার পর থেকে শহরের প্রতিটি মন্ডপে মন্ডপে দর্শনার্থীদের উপচেপড়া ভীর পরিলক্ষিত হয়।
মহাষ্টমীতে তাই মাকে প্রণাম জানাতে সকাল থেকে বান্দরবানের কেন্দ্রীয় দুর্গা মন্দির,বালাঘাটা,কালাঘাটা,হাফেজঘোনা,মেম্বারপাড়া ও স্থানীয় রাজার মাঠে কেন্দ্রীয় দুর্গা উদযাপন মন্ডপে চলছে নানা ধর্মীয় রীতিনীতি পালন। বান্দরবানে মহাঅষ্টমী পূজা শুরু হয়েছে সকাল ১০টা ৩ মিনিটে এরপর সন্ধিপূজা আরম্ভ হবে বিকেল ৫ টা ৩৯ মিনিটে এবং শেষ হবে ৬টা ২৭ মিনিটের মধ্যে।
এদিকে বান্দরবান কেন্দ্রীয় দুর্গা পূজার মন্ডপ রাজার মাঠে নির্মিত হয়েছে আর্কষনীয় বিশাল আকৃতির গেইট, আর দক্ষিণ চট্রগ্রামের মধ্যে অন্যতম আকর্ষনীয় দুর্গাপূজা হওয়ায় পার্বত্য জেলা বান্দরবানে প্রতিদিন পূজা দেখতে ভিড় জমাচ্ছে পর্যটকসহ অনেকেই। এবারের পূজা অনেকটাই জাকজমক হওয়ায় খুশি আয়োজকরা। এদিকে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসকের বাস ভবনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে শুভেচ্ছা বিনিময় করবেন। আগামী মঙ্গলবার বান্দরবানের কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রায় সকালে স্থানীয় রাজার মাঠ থেকে সাংগু নদীতে দেবীকে বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে সনাতন ধর্মালম্বীদের পাঁচদিনব্যাপী এই উৎসবের ।

আরও পড়ুন