বান্দরবানে পর্যটন সেবা ও পর্যটন সম্পদ সুরক্ষায় জনসচেতনতা মূলক কর্মশালা

NewsDetails_01

পর্যটন সেবা ও পর্যটন সম্পদ সুরক্ষায় জনসচেতনতা মূলক কর্মশালা
বান্দরবানে মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয়। এসময় র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয় । পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে সেবা ও পর্যটন সম্পদ সুরক্ষায় জনসচেতনতা মূলক কর্মশালা অনুষ্টিত হয় ।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোড এর প্রধান নির্বাহী কর্মকর্তা ( অতিরিক্ত সচিব) আখতারুজ জামান। এসময় অন্যান্যদের মধ্যে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়,পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা শহীদুল আলম,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হারুন অর রশীদ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুফিদুল আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার ইয়াছির আরাফাত,উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদত্যি মুৎসুদ্দি,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুম্মিতা খীসাসহ সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন “ বান্দরবান একটি পর্যটন সম্ভাবনাময় জেলা। এখানে আগের তুলনায় বর্তমানে দেশ-বিদেশের পর্যটক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। পর্যটকদের সুনিরাপত্তার জন্য ট্যুরিস্ট পুলিশের একটি শক্তিশালী টিম রয়েছে। বান্দরবানে পর্যটন শিল্পের জন্য আমাদের সকলকে একত্রে কাজ করতে হবে। আমাদের সকলের প্রচেষ্টায় বান্দরবানকে সারাবিশ্বের পরিচয় করিয়ে দিতে আমাদের পর্যটন সেক্টরকে আরো উন্নত করতে হবে।

আরও পড়ুন