বান্দরবানে তথ্য অধিকার দিবস পালিত

NewsDetails_01

100420“ তথ্য পেলে মুক্তি মেলে, সোনার বাংলার স্বপ্ন ফলে ’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে । দিবসটি উপলক্ষে সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র- ছাত্রী , সরকারি-সেরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
পরে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। অতিরিক্তি জেলা প্রশাসক মুফিদুল হক চৌধুরীর সভাপতিত্বে এসময় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক , অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো:হারুন-অর- রশিদ, জেলা তথ্য কর্মকর্তা উষামং মার্মাসহ বিশিষ্টজনের।
এসময় প্রধান অতিথি জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক বলেন ,পরিকল্পনা বাস্তবায়ন ও সামগ্রিক উন্নয়নে প্রতিটি কাজেই সঠিক তথ্যের ভূমিকা অপরিসীম, কারন একটা মানুষের জীবনকে পূর্নাঙ্গ করে গড়ে তুলতে পারে তথ্য ,তাই সঠিক তথ্য নির্ভর সকল কর্মকান্ড দেশ ও জাতির উন্নয়নের অগ্রপথিক বলে জানান জেলা প্রশাসক। এসময় বক্তারা , তথ্যের সঠিক ব্যবহার সর্ম্পকে সকলকে সচেতন করার আহবান ও জানান।

আরও পড়ুন